প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালো চার আন্তর্জাতিক চার সংগঠন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:২৮, সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪, ১ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

লন্ডনের সাউথহল হাউস অফ কমন্সি ইলিং এর সংসদ সদস্য বীরেন্দ্র শর্মা এমপি বলেন, আপনার (শেখ হাসিনা) নেতৃত্বে বাংলাদেশ যে দুর্দান্ত অগ্রগতি অর্জন করেছে এবং আপনি যে সম্মান পেয়েছেন, তার প্রমাণ এই জয়। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে আন্তর্জাতিক চার সংগঠন। টানা চতুর্থ মেয়াদে নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানায় এ চার সংঘঠন। এগুলো হলো- লন্ডনের সাউথ হল হাউস অফ কমন্স, ইউনাইটেড কিংডমে বাংলাদেশের লেবার পার্টি ফ্রেন্ডস, কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল ও পিটার বারোর।

অভিনন্দন বার্তায় লন্ডনের সাউথহল হাউস অফ কমন্সি ইলিং এর সংসদ সদস্য বীরেন্দ্র শর্মা এমপি বলেন, আপনার (শেখ হাসিনা) নেতৃত্বে বাংলাদেশ যে দুর্দান্ত অগ্রগতি অর্জন করেছে এবং আপনি যে সম্মান পেয়েছেন, তার প্রমাণ এই জয়। বাংলাদেশের জন্য আপনি যে সাফল্যের পরিকল্পনা করেছেন, সে সম্পর্কে শোনার অপেক্ষায় আছি এবং আপনাকে শুভকামনা জানাই।

পিটার বারোর সংসদ সদস্য পল ব্রিস্টো এমপি প্রধানমন্ত্রীকে পাঠানো অভিনন্দন বার্তায় বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে দায়িত্ব পালনকারী প্রধানমন্ত্রী হিসেবে আপনার অবিশ্বাস্য অর্জনের জন্য এবং বিশ্বের সবচেয়ে দীর্ঘ মেয়াদি নারী সরকার প্রধান হওয়ায় আমি আপনাকে অভিনন্দন জানাই।  এটা স্পষ্ট যে প্রধানমন্ত্রী হিসেবে আপনার নেতৃত্বে আপনার সরকার বাংলাদেশের জনগণের জীবনযাত্রার উন্নতি করছে। এই সরকার ব্যবসা-বান্ধব নীতি এবং অবকাঠামো বিনিয়োগ অর্থনৈতিক বৃদ্ধির জন্য সঠিক পরিবেশ প্রদান করেছে। এই টেকসই প্রবৃদ্ধি আপনার জনগণের সম্পদ। এই অর্জনের জন্য আপনার অবিশ্বাস্যভাবে গর্বিত হওয়া উচিত।

পল ব্রিস্টো এমপি আরও বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেয়ার ক্ষেত্রে আপনার সরকারের সহানুভূতি ও মানবিকতা অব্যাহত রয়েছে। আমি আশা করি একদিন রোহিঙ্গাদের নিরাপদ ও মর্যাদাপূর্ণ উপায়ে বাড়ি যেতে দেয়া হবে।

হাওয়ার্ড ডাবার চেয়ারের সাধারণ সম্পাদক সৈয়দ বাশার অভিনন্দন বার্তায় বলেন,  ইউনাইটেড কিংডমে বাংলাদেশের লেবার পার্টি ফ্রেন্ডস এর পক্ষ থেকে, আমরা আপনাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার জন্য অভিনন্দন জানাতে চাই।

লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ জানায়, আগামী বছরগুলোতে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে এবং যুক্তরাজ্যের সিনিয়র সংসদ সদস্যদের নিজেদের অভিজ্ঞতা অর্জনের জন্য বাংলাদেশে আরও সফর করতে উন্মুখ।

কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের চেয়ারম্যান লর্ড মারল্যান্ড অফ ওডস্টক অভিনন্দন বার্তায় জানান, আমি বাংলাদেশের সাধারণ নির্বাচনে আপনার সাম্প্রতিক এবং প্রাপ্য বিজয়ের জন্য আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আপনার নেতৃত্বে বাংলাদেশের জনগণের আস্থা রয়েছে, তার প্রমাণ হলো-আপনি পুনঃনির্বাচিত হয়েছেন। আপনার দূরদর্শী নেতৃত্ব জাতিকে শুধু স্থিতিশীলতা ও সমৃদ্ধি এনে দেয়নি বরং বিশ্বমঞ্চে বাংলাদেশিদের অবস্থানকেও বাড়িয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, আমরা নিশ্চিত যে, আপনার অব্যাহত নির্দেশনায় বাংলাদেশ অর্থনৈতিকভাবে উন্নতি ও সমৃদ্ধি অব্যাহত রাখবে। একটি ব্যবসা-বান্ধব পরিবেশ গড়ে তোলা, উদ্ভাবনের প্রচার এবং টেকসই উন্নয়নের অগ্রগতির প্রতি আপনার প্রতিশ্রুতি CWEIC-এর উদ্দেশ্যগুলোর সঙ্গে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়