নাশকতা মামলা: জামিন পেলেন ফখরুল-খসরু

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৪৬, বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪, ৩ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১ মামলার মধ্যে ১০টিতে জামিন পেলেন বলে জানিয়েছেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। 

রাজধানীর পল্টন মডেল থানায় করা নাশকতার আরেক মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন দিয়েছেন আদালত। এছাড়া দুই মামলায় জামির পেয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। পৃথক দুই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক বুধবার শুনানি শেষে এ আদেশ দেন।

এ নিয়ে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১ মামলার মধ্যে ১০টিতে জামিন পেলেন বলে জানিয়েছেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন পেলেই তিনি কারামুক্ত হতে পারবেন।

এর আগে গত ১০ জানুয়ারি ৯ মামলায় জামিন মঞ্জুর করেন ঢাকার সিএমএম আদালত। একইদিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন নামঞ্জুর করেন হাইকোর্ট।

এদিকে ২৮ অক্টোবর মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষে ঘটনায় পুলিশ কনস্টেবল হত্যাসহ পল্টন ও রমনা থানায় দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জামিন দিয়েছেন আদালত।  ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

অন্যদিকে এদিন রমনা ও পল্টন মডেল থানার পৃথক ৮ মামলায় তার ঢাকার আদালতে গ্রেপ্তার ও জামিন শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন আমীর খসরুকে আদালতে হাজির করা হয়নি। এ জন্য শুনানির জন্য বৃহস্পতিবার ধার্য রয়েছে।  

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়