এবারের বিপিএলে ৭ দলের অধিনায়ক যারা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৩৩, বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪, ৪ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ৭ দলের অংশগ্রহণে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে বিপিএলের দশম আসর। টুর্নামেন্ট শুরুর ২ দিন আগে নিশ্চিত হওয়া গেছে এই ৭ দলের নেতৃত্বে কারা আছেন।

 

আগেরবারের মতো এবারও সিলেট স্ট্রাইকার্সের নেতৃত্বে আছেন মাশরাফি বিন মুর্তজা। তবে সাকিব আল হাসান দলে থাকলেও রংপুর রাইডার্সের নেতৃত্ব দেয়া হয়েছে নুরুল হাসান সোহানকে। সাকিব অবশ্য নিজেই অধিনায়ক হতে চাননি। চাপমুক্ত হয়ে খেলতে চান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

দুর্দান্ত ঢাকার নেতৃত্বভার অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের ঘাড়ে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হ্যাটট্রিক শিরোপা জেতালেও এবার আর অধিনায়ক করা হয়নি ইমরুল কায়েসকে। দলটির নেতৃত্ব এবার দেবেন উইকেটকিপার ব্যাটার লিটন দাস। একাদশে সমন্বয়ের জন্য কিছু ম্যাচে বসিয়ে রাখা হতে পারে ইমরুলকে, তাই লিটনকেই বাছা হয়েছে।

এবারও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক করা হয়েছে শুভাগত হোমকে। খুলনার দায়িত্ব পেয়েছেন এনামুল হক বিজয়। আর ফরচুন বরিশালের দায়িত্ব সামলাবেন অভিজ্ঞ তামিম ইকবাল। যদিও তার চোট নিয়ে কিছুটা শঙ্কা থেকেই গেছে।

এদিকে বিপিএল উপলক্ষে এরই মধ্যে ঘোষণা করা হয়েছে ধারাভাষ্যকারদের নামও। এবারের আসরে মোট নয় জন ধারাভাষ্যকার থাকছেন। ধারাভাষ্যকারের এই তালিকায় আছেন ৪ জন দেশি সাবেক ক্রিকেটার। এরা হলেন, আতহার আলি খান, শামীম আশরাফ চৌধুরী, সমন্বয় ঘোষ ও মাজহার উদ্দিন অমি। আর ৫ জন বিদেশি ধারাভাষ্যকার হলেন, পাকিস্তানের রমিজ রাজা, আমির সোহেল, ওয়েস্ট ইন্ডিজের স্যার কার্টলি অ্যামব্রোস, দক্ষিণ আফ্রিকারএইচডি অ্যাকারম্যান ও শ্রীলংকার রাসেল আর্নল্ড।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়