বিপিএলের উদ্বোধনী ম্যাচেই শরিফুলের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৩০, শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০২৪, ৫ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দুর্দান্ত ঢাকার পেসার শরিফুল ইসলামের হাত ধরে দশম আসরের উদ্বোধনী ম্যাচেই হ্যাটট্রিক দেখল বিপিএল। টুর্নামেন্টটির ইতিহাসে এটি সপ্তম হ্যাটট্টিকের রেকর্ড।

কুমিল্লার ইনিংসের ২০তম ওভারে শেষ তিন বলে তিন উইকেট শিকার করে এই কীর্তি গড়েছেন শরিফুল। ইনিংসের শেষ ওভারের প্রথম বলটি ছিল ডট। পরের দুই বলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের পাকিস্তানি ব্যাটার খুশদিল শাহ মারলেন দুই ছক্কা। শরীফুলের ওভারটি তখন ম্যাচ পরিস্থিতি বিবেচনায় কিছুটা খরুচেই।

সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে হ্যাটট্রিকের স্বাদ নিলেন শরিফুল! একে একে ফিরিয়েছেন খুশদিল শাহ, রোস্টন চেজ ও মাহিদুল ইসলাম অঙ্কনকে।

বিপিএল জৌলুস হারিয়েছে এমন দাবি ভক্তদের। এরই মধ্যে সাদামাটা আয়োজনে আজ (শুক্রবার) পর্দা উঠেছে বিপিএলের। শুরুতে যুব ও ক্রীড়া মন্ত্রী এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দশম আসরের শুভ উদ্ভোধন ঘোষণা করেন। আসরের প্রথম ম্যাচেই রেকর্ডবুকে জায়গা করে নিলেন শরিফুল ইসলাম।

এর আগে প্রথমে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। ব্যাট করতে নেমে লিটন দাসের কুমিল্লা শুরুটা ভালো করতে পারেননি। লিটন নিজেই ফিরে যান ব্যক্তিগত ১৬ রান করে। এরপর ইমরুল কায়েসের ৬৬ রান এবং তাওহীদ হৃদয়ের ৪৭ রানে ভর করে ১৪৩ রানের পুঁজি পায় কুমিল্লা।

৪ ওভার হাত ঘুরিয়ে ২৭ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন শরিফুল। এছাড়া দুটি উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়