দিনবদলের যে প্রতিশ্রুতি দিলেন মন্ত্রীরা

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৪৮, শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪, ৬ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

জনসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। এরই মধ্যে স্বাস্থ্য-পরিবেশ আর অর্থমন্ত্রীসহ বেশ কয়েকজনই নিজেদের অঙ্গীকারের কথা জানিয়েছেন।

একের পর এক চমক দেখাচ্ছেন সরকারের নতুন মন্ত্রিসভার সদস্যরা। জনসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। এরই মধ্যে স্বাস্থ্য-পরিবেশ আর অর্থমন্ত্রীসহ বেশ কয়েকজনই নিজেদের অঙ্গীকারের কথা জানিয়েছেন।

১৮ জানুয়ারি এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, শুরুতেই ঢাকাসহ দেশের সব হাসপাতাল পরিদর্শন করবো। এরপর স্বাস্থ্যসেবাকে ঢেলে সাজানো হবে। এজন্য কিছুটা সময়ের প্রয়োজন। তবে আমি গ্রামে-গঞ্জে চিকিৎসা দিয়ে আসা মানুষ। তাই কথা দিচ্ছি সবাই আমাকে সহযোগিতা করলে আমি অবশ্যই ভালো কিছু দিতে পারবো।

একই দিন নিজ দফতরে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, অনেক স্বপ্ন নিয়ে প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই এই খাতে প্রবাসীদের সবচেয়ে বেশি অগ্রাধিকা দেয়া হবে। তাদের পরিবারকেও দেয়া হবে স্মার্ট ব্যাংকিং সেবা।

বন-জীববৈচিত্র্য সংরক্ষণে নিষ্ঠার সঙ্গে কাজ করার আশ্বাস দিয়ে পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, যেকোনো দেশের চেয়ে বেশি বন উজাড় হচ্ছে বাংলাদেশে। তাই বনের সংরক্ষণ, দখল হওয়া বন পুনরুদ্ধার ও বন সম্প্রসারণে নানান পদক্ষেপ নেয়া হবে। আর জীববৈচিত্র্য ইস্যুতে এই মন্ত্রণালয়ের যেভাবে ফোকাস হওয়ার কথা ছিল তা হচ্ছে না। তবে আমরা এ নিয়ে নতুন কিছু চেষ্টা করবো।

দিনবদলবিডি/Mamun

সর্বশেষ

পাঠকপ্রিয়