বাড্ডায় চালের দোকানে অভিযান, বন্ধ করে পালালেন দোকানিরা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৫৩, শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪, ৬ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

মিলার পর্যায়ে দাম কমা শুরু হয়েছে। তবে খুচরা পর্যায়ে নতুন চাল না আসায় এখনো প্রভাব পড়েনি। আমরা মনে করছি মিলার ও খুচরা পর্যায়ে দুদিনের মাঝে প্রভাব পড়বে।

হঠাৎ করে দাম বেড়ে যাওয়ায় রাজধানীতে চালের বাজারে অভিযান চালাচ্ছে খাদ্য মন্ত্রণালয়। তবে অভিযানের খবর পেয়ে দোকান বন্ধ করে চলে গেছেন দোকানিরা।

এ নিয়ে সংশ্লিষ্টরা বলছেন, আজ জেনে গেছে বলে বন্ধ করেছে। তবে সামনের দিনগুলোতে না জানিয়েই অভিযান চালানো হবে।

পাইকারি পর্যায়ে চালের দাম বেড়েছে ২৫০ থেকে ৩০০ টাকা। নতুন করে আলোচনায় কমানো হয়েছে ৫০ থেকে ১০০ টাকা। কমানো দামে খুচরা পর্যায়ে চাল বিক্রি হচ্ছে কি না, সেটি দেখতে রাজধানীর উত্তর বাড্ডা এলাকায় অভিযান চালিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

শনিবার (২০ জানুয়ারি) উত্তর বাড্ডা এলাকায় চালানো অভিযানে নেতৃত্ব দেন খাদ্য মন্ত্রণালয়ের উপ-সচিব ড. জয়নাল আবেদিন।

রাজধানীর বাড্ডা এলাকায় বেলা ১১টা ৪০ মিনিটের দিকে শুরু হওয়া অভিযানে ৩টি চালের দোকানে অভিযান চালানো হয়েছে। তবে অসংগতি না থাকায় জরিমানা করা হয়নি কাউকে।

এ নিয়ে ড. জয়নাল আবেদিন বলেন, মিলার পর্যায়ে দাম কমা শুরু হয়েছে। তবে খুচরা পর্যায়ে নতুন চাল না আসায় এখনো প্রভাব পড়েনি। আমরা মনে করছি মিলার ও খুচরা পর্যায়ে দুদিনের মাঝে প্রভাব পড়বে।

অভিযানের খবরে উত্তর বাড্ডা এলাকার অনেকগুলো দোকান বন্ধ করে দেয়। এ বিষয়ে মন্ত্রণালয়ের অভিযান দলের দৃষ্টি আকর্ষণ করলে তারা জানান, আমাদের অভিযান চলমান থাকবে। আজ জেনে গেছে বলে বন্ধ করেছে। তবে সামনের দিনগুলোতে না জানিয়েই অভিযান চালানো হবে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়