তিন দেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাছান মাহমুদের বৈঠক

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:০২, রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪, ৭ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

উগান্ডার কাম্পালায় জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) সম্মেলনের ফাঁকে নেপালের পররাষ্ট্রমন্ত্রী নারায়ণ প্রকাশ সাদ, বোতসোয়ানার পররাষ্ট্রমন্ত্রী ল্যামেগাং কাপে এবং বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী সের্গেই এলিনিকের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বৈঠক করেছেন।

উগান্ডার কাম্পালায় জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) সম্মেলনের ফাঁকে নেপাল, বোতসোয়ানা এবং বেলারুশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (২০ জানুয়ারি) কাম্পালায় ন্যাম সম্মেলনের ফাঁকে হওয়া এসব বৈঠকের তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, শনিবার কাম্পালায় নেপালের পররাষ্ট্রমন্ত্রী নারায়ণ প্রকাশ সাদ, বোতসোয়ানার পররাষ্ট্রমন্ত্রী ল্যামেগাং কাপে এবং বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী সের্গেই এলিনিকের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বৈঠক করেছেন।

পৃথক বৈঠকে তিন দেশের পররাষ্ট্রমন্ত্রীরা বাংলাদেশের নতুন সরকারকে অভিনন্দন জানান। তারা পররাষ্ট্রমন্ত্রী ড. হাছানকেও অভিনন্দন জানান। তিন মন্ত্রীর সঙ্গে হাছান মাহমুদ রাজনৈতিক, অর্থনৈতিক ও জনগণের মধ্যে সম্পর্ক জোরদারসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এ ছাড়া, শনিবার ও রোববার (২১ জানুয়ারি) কাম্পালায় বিভিন্ন দেশের কয়েকজন মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ করার কথা রয়েছে।  

দিনবদলবিডি/Hossain

সর্বশেষ

পাঠকপ্রিয়