মরিয়মকে সুখবর দিলেন পিটিআই প্রার্থী

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৩১, সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪, ৮ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

পাকিস্তানের জাতীয় নির্বাচনের কয়েক দিন আগে একটি ‘ব্রেকথ্রু’ পেয়েছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) প্রার্থী মেহের মুহাম্মদ ওয়াসিম পিএমএল-এন প্রার্থী ও দলটির সিনিয়র সহ-সভাপতি মরিয়ম নওয়াজের পক্ষে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

পাকিস্তানি সংবাদমাধ্যমের তথ্য মতে, রোববারের এ ঘোষণার পর লাহোরের এনএ-১১৯ আসন থেকে মরিয়মের জয়ী বিষয়টি অনেকটা নিশ্চিত হয়ে গেল।

জিও নিউজ জানিয়েছে, আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশজুড়ে চলছে নানামুখী ইশতেহার ও প্রতিশ্রুতিতে সজ্জিত সব রাজনৈতিক দলের নির্বাচনি প্রচারনা। পিএমএল-এন এবং পিপিপি উভয় দলেরই নজর প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে। ক্ষমতায় যেতে তারা মরিয়া হয়ে ভোটারদের প্রলুব্ধ করার চেষ্টা করছে।

পাকিস্তানি সংবাদমাধ্যমটি জানিয়েছে, পিটিআইয়ের টিকিটধারী প্রার্থী মরিয়মের সাথে দেখা করেন এবং তার সমর্থকদের সাথে নিয়ে পিএমএল-এন-এ যোগ দেওয়ার ঘোষণার পাশাপাশি তার পক্ষে প্রার্থিতা প্রত্যাহার করার ঘোষণা দেন।

ওই বৈঠকে সিনেটর পারভেজ রশিদ, মরিয়ম আওরঙ্গজেব, আলী পারভেজ মালিক, খাজা ইমরান নাজিরসহ পিএমএল-এনের অন্যান্য কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, পিএমএল-এনের একটি নির্বাচনি সমাবেশে মেহের মুহাম্মদ ওয়াসিম আনুষ্ঠানিকভাবে বিষয়টি ঘোষণা করবেন। আগামী ২৫ জানুয়ারির নির্ধারিত ওই সমাবেশে নেতৃত্ব দেবেন মরিয়ম নওয়াজ।

এদিকে পিএমএল-এনের প্রধান সংগঠক তার দলে যোগদানের জন্য মেহের এবং তার সহযোগীদের স্বাগত জানিয়েছেন। আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে নির্বাচন করার ঘোষণা দিয়েছে দেশটির নির্বাচন কমিশন। 

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়