যে কারণে বিপিএলে থাকছেন না ফখর

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৩৫, সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪, ৮ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর শুরু হয়েছে। এবারের আসরে ফরচুন বরিশালের হয়ে খেলার কথা ছিল পাকিস্তানের ওপেনার ফখর জামানের। তবে এনওসি না পাওয়ায় খেলতে আসতে পারছেন না তিনি।

ফখরের এনওসি না পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ফরচুন বরিশালের মালিক মিজানুর রহমান।

এবারের আসরে প্লেয়ার্স ড্রাফটের আগেই সরাসরি চুক্তিতে ফখরকে দলে ভেড়ায় বরিশাল। ফখর ছাড়াও দলে ছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

ফলে তামিম-ফখরের উদ্বোধনী জুটি দেখার অপেক্ষায় ছিলেন অনেকে। কিন্তু তামিম লম্বা সময় পর বিপিএল দিয়ে মাঠে ফিরলেও বিপিএল খেলতে আসতে পারছেন না ফখর জামান।

বিদেশি লিগে খেলার জন্য নিজ দেশের ক্রিকেট বোর্ড থেকে এনওসি বা নো অবজেকশন সার্টিফিকেট নিয়ে আসতে হয় ক্রিকেটারদের। বোর্ড কোনো ক্রিকেটারকে এনওসি না দিলে তাকে খেলাতে পারে না বিদেশি লিগের কোনো দল। ফখরকে এনওসি দেয়নি পিসিবি। ফলে তাকে খেলাতে পারবে না বরিশাল।      

পাকিস্তানের জাতীয় দলে লম্বা সময় ধরেই পরিচিত মুখ ফখর জামান। ওপেনিং বা টপ অর্ডারে ব্যাট করে দলকে ভালো শুরু এনে দেওয়া তার দায়িত্ব। পাকিস্তানের হয়ে আলো ছড়ানো এই ক্রিকেটারকে বিপিএলে নিয়ে আসতে চেয়েছিল ফরচুন বরিশাল। কিন্তু আপাতত বিপিএল খেলতে আসতে পারছেন না তিনি।

বিপিএলের এবারের আসরে অবশ্য শুভসূচনা করেছে ফখরের দল ফরচুন বরিশাল। নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ৫ উইকেটে হারিয়েছে তারা।  

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়