অবকাঠামো নির্মাণে গুণগত মানের বিষয়ে আপস নয়: এলজিআরডিমন্ত্রী

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪৮, বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪, ১১ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, যেকোনো প্রকল্পের কাজ শুরু করলে নিদিষ্ট সময়ের মধ্যে পুরোটা শেষ করতে হবে। বাজেটের দোহাই দিয়ে কাজ বন্ধ করা যাবে না। অবকাঠামো নির্মাণের সময় গুণগত মানের দিকে খেয়াল রাখতে হবে। এ বিষয়ে কোনো আপস করা যাবে না।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান কার্যালয়ে উন্নয়ন কাজের অগ্রগতি ও প্রশাসনিক কার্যক্রমের অগ্রগতি নিয়ে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।


এলজিআরডিমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনৈতিক পরিবর্তনে এলজিইডি বড় ভূমিকা পালন করে। যারা এখানে কাজ করেন তাদের সবার মধ্যে অফুরন্ত জ্ঞান ও মেধা রয়েছে। আপনারা যেসব উন্নয়নে কাজ করেন সেগুলোর যেন গুণগত মান বজায় থাকে। ১ কোটি টাকার কাজে ১০ লাখ টাকা সাশ্রয় করতে গিয়ে পুরো কাজ যেন নষ্ট না হয় সেদিকে নজর দিতে হবে।


তিনি আরো বলেন, এলজিইডির রাস্তাগুলোতে যেমন আইডি নম্বর ছাড়া টাকা বরাদ্দ দেয়া হয় না, তেমনি পৌরসভাগুলোর রাস্তাতে আইডি নম্বর ঠিক করে টাকা বরাদ্দ দেওয়ার বিষয়ে কাজ করতে হবে। গ্রামীণ সড়কগুলোতে গাড়ির চাপ বাড়ছে। এ কারণে, যে সড়ক আগে ১০ ফুট চওড়া ছিল। এখন সেটাকে ১২ ফুট করতে হবে।


এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম, এলজিইডির প্রধান প্রকৌশলী আলী আকতার হোসেন প্রমুখ।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়