ভারতের হয়ে দুই মহাদেশে দুই ভাইয়ের সেঞ্চুরি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:১৯, শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪, ১২ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

ভারতের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুইটিতে খেলছেন না বিরাট কোহলি। তার জায়গায় ঢোকার আলোচনায় ছিলেন এরই মধ্যে প্রথম শ্রেণিতে ১৪টি শতক পাওয়া সরফরাজের। তবে সেখানে সুযোগ পান রজত পতিদার।

দুই ভাই-ই খেলেছেন ভারতের হয়ে। একজন ঘরের মাটিতে ভারত ‘এ’ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সদের বিপক্ষে। আরেকজন দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে। বলছি বড় ভাই সরফরাজ খান ও ছোট ভাই মুশির খানের কথা।দুই মহাদেশে গতকাল বৃহস্পতিবারে দুই ভাই-ই পেয়েছেন শতকের দেখা।  

 

ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত ‘এ’ দলের হয়ে দ্বিতীয় অনানুষ্ঠানিক টেস্টে ১৬০ বলে ১৬১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন সরফরাজ। এই ইনিংস খেলার পথে ১৮টি চার ও ৫টি ছক্কা মারেন তিনি। 

ভারতের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুইটিতে খেলছেন না বিরাট কোহলি। তার জায়গায় ঢোকার আলোচনায় ছিলেন এরই মধ্যে প্রথম শ্রেণিতে ১৪টি শতক পাওয়া সরফরাজের। তবে সেখানে সুযোগ পান রজত পতিদার। গতকালের ইনিংস দিয়ে আরও একবার জাতীয় দলে ঢোকার দাবি জোরাল করলেন প্রথম শ্রেণিতে ৬৯.৮৬ গড়ের এই ব্যাটার। 

আর দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে আয়ারল্যান্ডের বিপক্ষে ১০৬ বলে ১১৮ রানের দারুণ এক ইনিংস খেলেন মুশির খান। ৯ চার ও ৪ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। তাতে ভারতও পায় তিনশ ছাড়ানো সংগ্রহ। ম্যাচে ২০১ রানের বিশাল জয় পায় ভারত। ম্যাচ সেরার পুরস্কার জেতেন ১৮ বছরের মুশির। 

বড় ভাই সরফরাজ মূলত ব্যাটার। মাঝে-মধ্যে লেগ স্পিন বলও করেন অবশ্য। তবে ছোট ভাই মুশির পুরোদস্তর অলরাউন্ডার। ডানহাতে ব্যাট করেন তিনি। তবে তার বাঁহাতি স্পিনও বেশ কার্যকরী। যদিও গতকাল হাত ঘোরাননি মুশির। 

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়