দেশের ১২ জেলায় শৈত্যপ্রবাহ

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৪১, শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪, ১২ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়া পর্যবেক্ষণাগারে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা মৌসুমের সর্বনিম্ন। দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় কুড়িগ্রামের রাজারহাটে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তৃতীয় সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ৭ দশমিক ২ ডিগ্রি।

শুক্রবার আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, রাজশাহী, পাবনা, নওগাঁ ও চুয়াডাঙ্গা জেলা এবং রংপুর বিভাগের (রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী লালমনিরহাট জেলা) ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

এছাড়া তাপমাত্রা সম্পর্কে বলা হয়েছে, এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়া পর্যবেক্ষণাগারে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা মৌসুমের সর্বনিম্ন। দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় কুড়িগ্রামের রাজারহাটে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তৃতীয় সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ৭ দশমিক ২ ডিগ্রি।

এছাড়া নওগাঁর বদলগাছীতে সর্বনিম্ন ৭ দশমিক ৫ ডিগ্রি, রংপুরে সর্বনিম্ন ৮ দশমিক ২ ডিগ্রি, নীলফামারীর ডিমলায় সর্বনিম্ন ৮ দশমিক ৬ ডিগ্রি, সৈয়দপুরে সর্বনিম্ন ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানা গেছে। 

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়