পেঁয়াজ-চিনি নিয়ে ‘বড় সুসংবাদ’ দিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৫৯, শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪, ১২ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

“আমাদের দেশের আমদানিকারক ও উৎপাদনকারীদের সঙ্গে বৈঠক করেছি। চিনি, তেল ও খেজুরের শুল্ক বেশি ছিল। সেই শুল্ক আমরা যাতে যোক্তিক পর্যায়ে নিয়ে আসতে পারি, সে বিষয়ে এনবিআরে প্রস্তাব পাঠানো হয়েছে। এ বিষয়ে আগামী সপ্তাহে একটা ঘোষণা আসবে।”

পেঁয়াজ ও চিনি নিয়ে ‘সুসংবাদ’ দিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেছেন, “ভারত থেকে ২০ হাজার টন পেঁয়াজ এবং ৫০ হাজার মেট্রিক টন চিনি আমদানি করা হবে।”

ব্রাজিলসহ অন্যান্য দেশ থেকেও তেল-চিনি আসছে বলে জানান প্রতিমন্ত্রী।

শুক্রবার বেলা ১১টায় টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, “আমাদের দেশের আমদানিকারক ও উৎপাদনকারীদের সঙ্গে বৈঠক করেছি। চিনি, তেল ও খেজুরের শুল্ক বেশি ছিল। সেই শুল্ক আমরা যাতে যোক্তিক পর্যায়ে নিয়ে আসতে পারি, সে বিষয়ে এনবিআরে প্রস্তাব পাঠানো হয়েছে। এ বিষয়ে আগামী সপ্তাহে একটা ঘোষণা আসবে।”

আহসানুল ইসলাম টিটু বলেন, “দেশের জন্য বড় একটা সুসংবাদ আছে।”

এসময় ভারতের বাণিজ্যমন্ত্রী শুভেচ্ছা জানাতে ফোন করেছিলেন বলেন জানান বাংলাদেশের বাণিজ্যপ্রতিমন্ত্রী। ফোনে বাংলাদেশে ভারতের পেঁয়াজ ও চিনি রপ্তানি বন্ধ থাকার বিষয়ে তিনি কবথা বলেছেন উল্লেখ করে বলেন, “ভারত থেকে ২০ হাজার মেট্রিক টন পেঁয়াজ ও ৫০ হাজার মেট্রিক টন চিনি আমদানি করা হবে। এছাড়াও ব্রাজিলসহ অন্যান্য দেশ থেকে তেল চিনি আসছে।”

এ সময় দেলুদয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়