মৌসুমের সর্বনিম্ন ৫.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৩৫, রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪, ১৪ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

তীব্র শীতে কাঁপছে পঞ্চগড়ের জনপদ। একদিন পর ফের উত্তরের সীমান্তঘেঁষা এ জেলার তাপমাত্রা নেমেছে ৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। এর আগে গত শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে জেলার তাপমাত্রা রেকর্ড হয়েছিল ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

রোববার (২৮ জানুয়ারি) পঞ্চগড়ের প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষনাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, ভোর ৬টায় জেলায় ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে। এটাই চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। এর সঙ্গে তীব্র শৈত্যপ্রবাহও বইছে এ জেলায়।

সপ্তাহজুড়ে পঞ্চগড়ে মাঝারি শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশায় ৬ ডিগ্রি থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা ওঠানামা করছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা থেকেই অতি ভারী কুয়াশায় ঢেকে যায় পুরো জেলা। বিশেষ করে নদী অববাহিকা ও সড়কগুলোয় যান চলাচল ব্যাহত হয়। দিনের বেলাতেও হেডলাইট জ্বালিয়ে যানবাহনগুলোকে চলাচল করতে দেখা যায়। সবমিলিয়ে ঘন কুয়াশার সঙ্গে উত্তর দিক থেকে আসা কনকনে শীতল বাতাসে বেশি কাবু হয়েছে মানুষ।

এদিকে, দ্বিতীয় দিনের মতো দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়। গতকাল শনিবার ৭ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা ছিল পঞ্চগড়ের এ উপজেলায়। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে, ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। 

উল্লেখ্য, গত শুক্রবার তেঁতুলিয়ায় তাপমাত্রার পারদ নেমেছিল ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে, যা চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়