চিকিৎসকের বেশে হাসপাতালে ইসরায়েলি সেনাদের হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:৪০, মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪, ১৬ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

চিকিৎসক, নার্স ও বেসামরিক মানুষের বেশে পশ্চিম তীরের জেনিন শহরের একটি হাসপাতালে অভিযান চালিয়েছে ইসরায়েলের বিশেষ বাহিনী।

মঙ্গলবার ভোরে এ অভিযানে তারা দুই ভাইসহ তিন ফিলিস্তিনিকে হত্যা করেছে। খবর আলজাজিরা ও আনাদোলু এজেন্সির।

হাসপাতালের সিসিটিভির ফুটেজে দেখা গেছে, বাহিনীর ১০-১২ জন ছদ্মবেশে ইবনে সিনা হাসপাতালে ঢুকে পড়েছে। তাদের মধ্যে তিনজন নারীর বেশে আর দু’জন ছিল চিকিৎসকের বেশে। তারা অস্ত্র হাতে হাসপাতালের মধ্যে ছোটাছুটি করছে।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস জানিয়েছে, ইসরায়েলি সেনাদের এই অপরাধের জবাব দেওয়া হবে। তারা সেখানে তিন ফিলিস্তিনিকে গুপ্তহত্যা করেছে।

এদিকে, ইসরায়েল ও হামাসের মধ্যে বন্দি বিনিময় এবং নতুন একটি যুদ্ধবিরতির বিষয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে বৈঠক হতে পারে। যেসব শর্তের ভিত্তিতে এই বৈঠক হবে, সেগুলো এখন নিবিড়ভাবে খতিয়ে দেখছেন হামাস নেতারা।  

হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়াকে উদ্ধৃত করে ফিলিস্তিনের মুক্তিকামী প্রতিরোধ গোষ্ঠীটির এক বিবৃতিতে বলা হয়, গাজায় ইসরায়েলের যুদ্ধ সম্পূর্ণ বন্ধ করা এবং সব দখলদার সেনা প্রত্যাহার চান হানিয়া।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাস হামলার পর থেকে দেশটির নির্বিচার হামলায় গাজায় অন্তত ২৬ হাজার ৭৫১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়