ড. ইউনূসের মামলা পর্যবেক্ষণের আমন্ত্রণ গ্রহণ করলাম : প্রধানমন্ত্রীকে লেখা খোলা চিঠিতে ২৪২ বিশ্বব্যক্তিত্ব

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫২, বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪, ১৭ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

শ্রম আইনের মামলার যে রায় ১ জানুয়ারি দেওয়া হয়েছে ও দুর্নীতি দমন কমিশনের বর্তমান তদন্তও পর্যালোচনা করা প্রয়োজন বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে।


 

শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিচারের অবসানের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি লিখেছেন ১২৫ নোবেল বিজয়ীসহ ২৪২ বিশ্বব্যক্তিত্ব। চিঠিটি ২৯ জানুয়ারি মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টে প্রকাশ করা হয়েছে।

চিঠিতে তারা লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অধ্যাপক ইউনূসের চলমান হয়রানি ও হুমকির বিষয়ে এর আগের ১০৮ নোবেল পুরস্কার বিজয়ীসহ ১৯০ জনের বেশি বিশ্বনেতার সই করা চিঠির জবাবে গত বছরের আগস্টে আপনি আন্তর্জাতিক আইন বিশেষজ্ঞ পাঠানোর কথা বলেছিলেন। আমরা আপনার আমন্ত্রণ গ্রহণ করলাম।

চিঠিতে আরও বলা হয়, শ্রম আইনের মামলার যে রায় ১ জানুয়ারি দেওয়া হয়েছে ও দুর্নীতি দমন কমিশনের বর্তমান তদন্তও পর্যালোচনা করা প্রয়োজন। পর্যবেক্ষণের জন্য স্বাধীন আইনি বিশেষজ্ঞদের একটি ছোট দলের নেতৃত্ব দেওয়ার জন্য একজন সিনিয়র আন্তর্জাতিক আইনজীবীর প্রস্তাব করছি। শিগগির পর্যালোচনা শুরু করতে চাই। অধ্যাপক ইউনূসের সাজা এই পর্যালোচনা পর্যন্ত স্থগিত করার অনুরোধ করা হয় চিঠিতে।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়