ভোটের আগে করাচিতে নির্বাচন কমিশন দপ্তরের কাছে বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:১৯, শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪, ২০ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দেশটির সাধারণ নির্বাচনের মাত্র ছয় দিন আগে এ বিস্ফোরণের ঘটনা ঘটল।

পাকিস্তানের করাচি শহরে প্রাদেশিক নির্বাচন কমিশন দপ্তরের পাশে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। গতকাল শুক্রবার এ ঘটনা ঘটে।

দেশটির সাধারণ নির্বাচনের মাত্র ছয় দিন আগে এ বিস্ফোরণের ঘটনা ঘটল। ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

করাচি পুলিশের দক্ষিণ ডিআইজি সৈয়দ আসাদ রাজা জানান, করাচির সদর এলাকায় প্রাদেশিক নির্বাচন কমিশন দপ্তরের গাড়ি রাখার জায়গায় বিস্ফোরক ভরা একটি প্লাস্টিকের ব্যাগ রেখে গিয়েছিল দুর্বৃত্তরা। গাড়ি পরিষ্কার করার সময় এক কর্মী ব্যাগটি দেখতে পান। পরে তিনি সেটিকে সদর পাসপোর্ট দপ্তরের পাশে ছুড়ে ফেলেন।

ডিআইজি আসাদ রাজা জানান, ‘বোমাটি’র ওজন প্রায় ৪০০ গ্রাম। এটির সঙ্গে একটি সময়নিয়ন্ত্রণ যন্ত্র (টাইম ডিভাইস) সংযুক্ত ছিল।

গতকাল স্থানীয় সময় রাত ৯টা থেকে ১০টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে বোমাটি বিস্ফোরিত হতো বলে ধারণা করছে পুলিশ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটির ভাষ্য, নির্বাচন কমিশন দপ্তরে হামলার জন্য এটি রাখা হয়েছিল।

প্রাদেশিক নির্বাচন কমিশন দপ্তরটি করাচির গুরুত্বপূর্ণ এলাকায় অবস্থিত। এর কাছাকাছি সিন্ধু প্রদেশের হাইকোর্ট ও সিন্ধু প্রাদেশিক পার্লামেন্টের আবাসিক ভবন রয়েছে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়