অবসর নিয়ে মুখ খুললেন সাকিব

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৪৩, রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪, ২১ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

ব্যাট হাতে গোল্ডেন ডাক। স্বভাবতই উঠে গেল রব— সাকিব কি আর খেলা চালিয়ে যাবেন? সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে প্রথম বলে আউট হওয়ার পর জবাবটা সাকিব নিজেই দিলেন।

সাকিব যদি (ব্যাটিং নিয়ে ছন্দে) ফিরতে না পারে, সে আর ক্রিকেটই খেলবে না— এমনটি মন্তব্য করেছিলেন কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

তার পর দিন ব্যাট হাতে গোল্ডেন ডাক। স্বভাবতই উঠে গেল রব— সাকিব কি আর খেলা চালিয়ে যাবেন? সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে প্রথম বলে আউট হওয়ার পর জবাবটা সাকিব নিজেই দিলেন।

সাকিবের স্পষ্ট উত্তর- অবসরের কোনো ভাবনাই নেই এখন। থেমে যাওয়ার প্রশ্নই আসে না, যতক্ষণ না চেষ্টা করছেন। অবশ্য ছন্দ খুঁজে পেতে যিনি এতটাই মরিয়া যে ক্যারিয়ারের অন্য যেকোনো সময়ের চাইতেও অনুশীলনে বেশি ঘাম ঝরাচ্ছেন, তার এমন আত্মপ্রত্যয়ী উত্তরই স্বাভাবিক।

সাকিব বলেন, সবাই চেষ্টা করছে সাহায্য করার। যাতে করে আমি যে সমস্যা ফেস করছি, উতরে যেতে পারি। আমার এখন পর্যন্ত কোনো ভাবনা নেই। চেষ্টা করছি, আগে চেষ্টা শেষ করেন। পরেরটা পরে ভাবব।

জাতীয় দলে আবার খেলার আগে সাকিব তাই বিপিএল দিয়ে নিজেকে বাজিয়ে নিতে চান, এটা আসলে সময়ই বলে দেবে। টুর্নামেন্ট এখনো আছে। দেখি অবস্থা কী দাঁড়ায়। এর পর অফিসিয়ালদের সঙ্গে কথা হবে, এর পর সিদ্ধান্ত আসবে।  

শনিবার সংবাদ সম্মেলনে এসব জানিয়েছেন সাকিব আল হাসান।  

সাকিবের চোখের সমস্যার পেছনে দায় দেওয়া হয়েছে মানসিক চাপকে। আবার ফর্মে ফেরার আপ্রাণ চেষ্টা চাপ বাড়িয়ে তুলে কিনা, এমন প্রশ্নও উঠছে। সাকিব সুর মিলিয়ে বললেন, হ্যাঁ এটা তো ভালো প্রশ্ন যে বেড়ে যাচ্ছে কিনা। মাঝে মাঝে আমারও চিন্তা হয়।

এটা করে কি বেশি হচ্ছে? নাকি এটা করা ঠিক হবে? এখন এটা কীভাবে ফাইন্ড আউট করব? আপনি বলুন কীভাবে করা উচিত। আমিও এটা নিয়ে কনফিউজড। এখন চেষ্টা করে যদি ঘরে বসে থাকেন পরে আসেন, চেষ্টাই করলাম না।

এদিকে বিশ্বকাপ দিয়ে ওয়ানডে ফরম্যাটের নেতৃত্ব ছাড়ার কথা থাকলেও তিন ফরম্যাটের বর্তমান অধিনায়ক আগামী দিনে ওয়ানডেতে অধিনায়কত্ব করবেন কিনা সে সিদ্ধান্ত এখনো আসেনি। এমনটিই জানালেন দেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা। 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়