নদীর পাড় থেকে জীবিত নবজাতক উদ্ধার

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:২৮, সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪, ২২ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

সকালে রসুলপুর গ্রামের দক্ষিণপাড়ার আলগাহাটির দয়াল মিয়ার মেয়ে আলফিনা বেগম নদী থেকে পানি আনতে যান। এ সময় নদীর পাড়ে বাচ্চার কান্না শুনতে পেয়ে এগিয়ে গিয়ে দেখেন লাল একটি কাপড়ে মোড়ানো একটি মেয়ে নবজাতক পড়ে আছে। 

হবিগঞ্জের আজমিরীগঞ্জে নদীর পাড় থেকে জীবিত এক মেয়ে নবজাতককে উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে উপজেলার কাকাইলছেও ইউনিয়নের রসুলপুর গ্রামের দক্ষিণপাশে বছিরা নদীর পাড় থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

জানা গেছে, সকালে রসুলপুর গ্রামের দক্ষিণপাড়ার আলগাহাটির দয়াল মিয়ার মেয়ে আলফিনা বেগম নদী থেকে পানি আনতে যান। এ সময় নদীর পাড়ে বাচ্চার কান্না শুনতে পেয়ে এগিয়ে গিয়ে দেখেন লাল একটি কাপড়ে মোড়ানো একটি মেয়ে নবজাতক পড়ে আছে। পরে বিষয়টি আলফিনা বেগম স্থানীয় ইউপি সদস্যসহ স্থানীয়দের অবগত করেন। তাৎক্ষণিক স্থানীয়রা গিয়ে বাচ্চাটিকে উদ্ধার করে গ্রামে নিয়ে আসেন।

 

স্থানীয় ইউপি সদস্য রফিক মিয়া বলেন, পানি আনতে গিয়ে আলফিনা বেগম বাচ্চাটিকে দেখতে পান। বিষয়টি আমাদের জানানোর পর আমরা বাচ্চাটি উদ্ধার করে ওই মহিলার কাছে রেখেছি। বাচ্চাটি দেখে মনে হচ্ছে গতরাতে ডেলিভারি হয়েছে। ইচ্ছে করে কেউ এভাবে ফেলে রেখে গেছেন। তবে মেয়ে নবজাতকটি সুস্থ রয়েছে।

 

এ বিষয়ে আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ বলেন, বিষয়টি আমার জানা নেই। কেউ এ বিষয়ে আমাকে অবগত করেনি।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়