বৃষ্টি ও শীত নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:২১, মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪, ২৩ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বর্তমানে বঙ্গোপসাগরে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে। এতে দেশের কিছু জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। ফলে কিছুটা শীত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে আবহাওয়াবিদ মো. ফারুক দেশের একটি সংবাদমাধ্যমকে বলেন, দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করা লঘুচাপটি হচ্ছে এই সময়ের স্বাভাবিক লঘুচাপ। এ জন্য বেশি কিছু অবশ্য হবে না। তবে দেশের ময়মনসিংহ ও সিলেট বিভাগের কয়েক জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, দেশের কিছু কিছু অঞ্চলে খুবই হালকা ধরনের বৃষ্টি হতে পারে। এ সময় ঢাকার আকাশও মেঘলা থাকবে। আর আগামী ৮ থেকে ৯ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশে শীতের তীব্রতা কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে। এ পরিস্থিতি দুই-তিন দিন থাকতে পারে। পরে আবার তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে এবং এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরিবহনে সাময়িক বিঘ্ন ঘটতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তবে বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়