ক্যানসারে আক্রান্ত রাজা চার্লসকে দেখতে যাচ্ছেন ছেলে প্রিন্স হ্যারি

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:২৪, মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪, ২৩ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

রাজা তৃতীয় চার্লসের ক্যানসারে আক্রান্ত হয়েছেন। এ খবর শুনে ছেলে প্রিন্স হ্যারি যুক্তরাষ্ট্র থেকে যুক্তরাজ্যে যাচ্ছেন। স্ত্রী অভিনেত্রী মেগান ম্যার্কেলের সঙ্গে যুক্তরাষ্ট্রে বসবাস করেন হ্যারি। প্রিন্সের ঘনিষ্ঠ এক সূত্রের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা বলেছে, চার্লসের সঙ্গে কথা বলেছেন হ্যারি। শিগগিরই তিনি চার্লসের সঙ্গে দেখা করবেন।

 বাকিংহাম প্যালেস সোমবার জানিয়েছে, রাজা তৃতীয় চার্লসের ক্যানসার শনাক্ত হয়েছে। তার চিকিৎসা শুরু হয়েছে। রানি এলিজাবেথের মৃত্যুর পর ২০২২ সালের ৮ সেপ্টেম্বর রাজা হিসেবে অভিষেক হয় চার্লসের। সম্প্রতি প্রোস্টেটের সমস্যার কারণে চার্লস হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সেটিকে আলাদা উদ্বেগের কারণ বলেছেন চার্লস।

বাকিংহাম প্যালেস এক বিবৃতিতে বলেছে, পরবর্তী সময়ে বিভিন্ন শারীরিক পরীক্ষায় রাজা চার্লসের ক্যানসার শনাক্ত হয়েছে। তবে তিনি কী ধরনের ক্যানসারে আক্রান্ত, ক্যানসার কোন পর্যায়ে রয়েছে, সে সম্পর্কে কিছু জানানো হয়নি।

বাকিংহাম প্যালেস বলেছে, রাজা চার্লস ভালো আছেন। তিনি শিগগিরই কাজে ফিরবেন। বাকিংহাম প্যালেস সূত্র আরও জানিয়েছে, রাজা চার্লস ব্যবসা ও প্রাতিষ্ঠানিক কাজ করবেন। তবে জনগণের সঙ্গে সম্পৃক্ত দায়িত্ব তিনি পালন করবেন না। বিশ্বনেতারা চার্লসের সুস্বাস্থ্য কামনা করেছেন। যুক্তরাজ্যবাসীর অনেকে চার্লসের অসুস্থতার খবরে দুঃখ প্রকাশ করেছেন এবং তার সুস্থতা কামনা করেছেন।

 

সূত্র : বিবিসি

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়