মিয়ানমারের সেই ২৩ উগ্রপন্থীর বিরুদ্ধে বিজিবির মামলা

জেলা সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৯, শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪, ২৬ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

গেল ৬ ফেব্রুয়ারি উখিয়ার পালংখালী ইউনিয়নের বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত অতিক্রম করে রহমতের বিল গ্রামে অনুপ্রবেশের চেষ্টা করে মিয়ানমারের অস্ত্রধারী কিছু উগ্রপন্থী।

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পেরিয়ে আগ্নেয়াস্ত্রসহ গ্রামে ঢুকে পড়া মিয়ানমারের সেই ২৩ উগ্রপন্থীর বিরুদ্ধে অবশেষে মামলা করেছে বিজিবি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) কক্সবাজারের ৩৪ বিজিবির এক সদস্য বাদী হয়ে উখিয়া থানায় মামলাটি দায়ের করেন।

পুলিশ, বিজিবি, ইউপি পরিষদ ও গ্রামবাসীর কাছ থেকে প্রাপ্ত তথ্য মতে, গেল ৬ ফেব্রুয়ারি উখিয়ার পালংখালী ইউনিয়নের বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত অতিক্রম করে রহমতের বিল গ্রামে অনুপ্রবেশের চেষ্টা করে মিয়ানমারের অস্ত্রধারী কিছু উগ্রপন্থী। তখন তাদের ধাওয়া করে ৪টি আগ্নেয়াস্ত্রসহ ২৩ জনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করে গ্রামবাসী।

পালংখালী ইউপি চেয়ারম্যান আবদুল গফুর বলেন, আগ্নেয়াস্ত্রসহ গ্রামবাসীর হাতে ধরা পড়া মিয়ানমারের সেই ২৩ উগ্রপন্থীর বিরুদ্ধে উখিয়া থানায় মামলা লিপিবদ্ধ করা হয়েছে।

রামুর বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মেহেদী হাসান, কয়েকদিন আগে গ্রামবাসীর সহযোগিতায় ধরা পড়া মিয়ানমারের ২৩ জনের বিরুদ্ধে উখিয়া থানায় এজাহার দায়ের করা হয়েছে। তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

উখিয়া থানার ওসি শামীম হোসেন বলেন, অবৈধ অনুপ্রবেশ ও অস্ত্র আইনে বিজিবির দায়ের করা এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়