মার্চে প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৫২, মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৩০ মাঘ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

এসএসসি পরীক্ষার পরপরই সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। শিগগিরই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আন্তঃসভায় দিন তারিখ নির্ধারণ করা হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা রমজানের মধ্যেই অনুষ্ঠিত হতে পারে। মার্চ মাসের তৃতীয় সপ্তাহে নিয়োগ পরীক্ষা নেওয়ার কথা ভাবছে মন্ত্রণালয়। এই ধাপে ঢাকা ও চট্টগ্রাম অঞ্চলের নিয়োগ প্রার্থীরা অংশগ্রহণ করবেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এসএসসি পরীক্ষার পরপরই সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। শিগগিরই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আন্তঃসভায় দিন তারিখ নির্ধারণ করা হবে।

এসএসসি পরীক্ষার রুটির অনুযায়ী, আগামী ১২ মার্চ এসএসসি ও সমমান পরীক্ষা শেষ হবে।

ঈদুল আজহার পর এইচএসসি পরীক্ষাঈদুল আজহার পর এইচএসসি পরীক্ষা

গত বছর ২৪ জুন থেকে ৮ জুলাই পর্যন্ত তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারীদের আবেদন গ্রহণ করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম বিভাগ থেকে আবেদন করেছেন ৩ লাখ ৪০ হাজারের বেশি প্রার্থী।

এর আগে দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিং বিভাগের প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন। ফেব্রুয়ারি মাস জুড়ে জেলাভিত্তিক এসব প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

প্রথম ধাপের নিয়োগ পরীক্ষায় বরিশাল, সিলেট ও রংপুর বিভাগ থেকে ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন প্রার্থী আবেদন করেন। এর মধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৩৩৭ জন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়