প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে আইয়ুব খানের নাতিকে মনোনীত করলেন ইমরান খান

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২১, বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ২ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খান দলের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে ওমর আইয়ুবকে মনোনীত করেছেন। পাশাপাশি তিনি ৮ ফেব্রুয়ারি নির্বাচনে কারচুপির প্রতিবাদ জানাতে জমিয়ত-ই-উলামা ইসলাম-ফজলসহ (জেইউআই-এফ) অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে একাত্মতার আহ্বান জানিয়েছেন।

 

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে সাবেক সামরিক শাসক আইয়ুব খানের নাতিকে বেছে নিয়েছেন ইমরান খান। পাকিস্তানের জাতীয় পরিষদের সাবেক স্পিকার আসাদ কায়সার বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন। খবর ডন ডট কম।

 

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খান দলের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে ওমর আইয়ুবকে মনোনীত করেছেন। পাশাপাশি তিনি ৮ ফেব্রুয়ারি নির্বাচনে কারচুপির প্রতিবাদ জানাতে জমিয়ত-ই-উলামা ইসলাম-ফজলসহ (জেইউআই-এফ) অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে একাত্মতার আহ্বান জানিয়েছেন।

 

বৃহস্পতিবার আদিয়ালা কারাগারের বাইরে একটি সংবাদ সম্মেলনে ‍কায়সার বলেছেন, ৯ মে দাঙ্গার পর ২০টির বেশি ফৌজদারি মামলা হয়েছে পিটিআই কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওমর আইয়ুবের বিরুদ্ধে। এরপর থেকে তিনি আত্মগোপনে রয়েছেন। ইমরান প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে তাকেই মনোনীত করেছেন। এছাড়াও নির্বাচনে কারচুপি ও আমাদের ম্যান্ডেট চুরির খবর সবাই জানে। এনিয়ে খান সাহেব সন্ধ্যার মধ্যে দেশব্যাপী বিক্ষোভের তারিখ ঘোষণা করবেন।’

 

বর্তমানে ইসলামাবাদের আদিয়ালা কারাগারে বন্দী আছেন পিটিআই প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার সঙ্গে বৈঠকের পরই এই ঘোষণা দিয়েছেন কায়সার। আগেরদিন পিটিআই নেতা বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার করতে ইমরানের সঙ্গে বৈঠকের জন্য ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন।

এই সপ্তাহের শুরুর দিকে ইমরানের নেতৃত্বাধীন পিটিআই বলেছিল, তারা কেন্দ্র ও পাঞ্জাবে মজলিস ওয়াহদাত-ই-মুসলিমীনের সঙ্গে জোট করবে।

দলটি আরও বলেছিল, তারা খাইবার পাখতুনখোয়ায় জামায়াত-ই-ইসলামির (জেআই) সঙ্গে জোট সরকার গঠন করবে। কিন্তু পরে জেআই নেতা বালুচ জানান, তার দল প্রদেশে পিটিআইয়ের সঙ্গে জোট করতে আগ্রহী নয়।

এদিকে, সাবেক সিনেটর ব্যারিস্টার মোহাম্মদ আলী সাইফ বলেছেন, কায়সারের ভাই আকিবুল্লাহ খানকে খাইবার পাখতুনখোয়া অ্যাসেম্বলির স্পিকার হিসেবে বেছে নিয়েছেন ইমরান খান। সাধারণ নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের দেওয়া বিবৃতি সম্পর্কে ইমরান একটি বিশেষ বার্তাও দিয়েছেন।

যুক্তরাষ্ট্র বিষয়ে ইমরান খান তার অবস্থান পরিবর্তন করবেন কিনা জানতে চাইলে ব্যারিস্টার সাইফ বলেন, পিটিআই প্রতিষ্ঠাতার বিবৃতিটি স্টেট ডিপার্টমেন্টের সাম্প্রতিক প্রেস ব্রিফিংয়ের প্রতিক্রিয়া ছিল। বিবৃতিতে নির্বাচনে হস্তক্ষেপ ও জালিয়াতির অভিযোগ তদন্তের আহ্বান জানানো হয়েছিল।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়