রমজানে প্রধানমন্ত্রীর ১৫ নির্দেশনা

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:০৯, বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং নিত্যপণ্যের সরবরাহ স্বাভাবিক রাখাসহ ১৫ দফা নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সব পৌরসভার মেয়র ও প্রশাসককে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়,  সংস্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ ও ব্যবসায়ীদের সঙ্গে  সমন্বয়  করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্য যেন কেউ মজুদ করতে না পারে সেই ব্যবস্থা গ্রহণ করতে হবে। কৃষি উৎপাদন বৃদ্ধি এবং খাদ্য পণ্য সংরক্ষাণাগার নির্মাণে অগ্রাধিকার দিতে হবে।

নিত্যপ্রয়জনীয় পণ্যের বাইরেও দীর্ঘমেয়াদী কিছু নির্দেশনাও দেয়া হয়েছে, বিশেষ করে সরকারের শূন্য পদগুলোতে দ্রুত জনবল দ্রুত নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া, নারী উন্নয়ন ও ক্ষমতায়ন অব্যাহত রাখা, সরকারি ক্রয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, বিভিন্ন  প্রকল্পের সুফল প্রকৃত উপকারভোগীর কাছে পৌঁছানো নিশ্চিত করা ও গার্মেন্টস সেক্টরের মতো চামড়া ও পাটজাত পণ্যের বাজার তৈরী করতে বলা হয়েছে।

এছাড়া রপ্তানী বহুমুখীকরণ, নতুন নতুন বাজার অনুসন্ধান ও প্রবেশে সহায়তা করতে সংস্লিষ্ট মন্ত্রণালয় গুলোকে নির্দেশ দেয়া হয়েছে

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়