মেসি–সুয়ারেজের জোড়া গোল, জয়রথ ছুটছে ইন্টার মায়ামির

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৪১, রবিবার, ৩ মার্চ, ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

মেসি-সুয়ারেজের জোড়া গোলের ম্যাচে অরল্যান্ডো সিটিকে ইন্টার মায়ামি উড়িয়ে দিয়েছে ৫-০ গোলে। অন্য গোলটি এসেছে রবার্ট টেলরের পা থেকে।

মেজর লিগ সকারে (এমএলএস) আগের দুই ম্যাচে সেভাবে জ্বলে উঠতে পারেনি লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ জুটি। দুই ম্যাচে মেসি এক গোল পেলেও সুয়ারেজ ছিলেন গোলশূন্য। তবে কে জানত, দুজনই নিজেদের সেরাটা জমিয়ে রেখেছেন ডার্বি ম্যাচের জন্য।

নগর–প্রতিদ্বন্দ্বী অরল্যান্ডো সিটির বিপক্ষে জোড়া গোল করেছেন দুজনই। সুয়ারেজ আবার দুটি গোলে সহায়তাও করেছেন। মেসি-সুয়ারেজের জোড়া গোলের ম্যাচে অরল্যান্ডো সিটিকে ইন্টার মায়ামি উড়িয়ে দিয়েছে ৫-০ গোলে। অন্য গোলটি এসেছে রবার্ট টেলরের পা থেকে।

গত মৌসুমে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সে দ্বিতীয় স্থানে থেকে শেষ করেছিল অরল্যান্ডো। এবারও শিরোপার অন্যতম দাবিদার ভাবা হচ্ছিল তাদের। কিন্তু শক্তিশালী এ দলটি মায়ামির সামনে দাঁড়াতেই পারল না। এর আগে নিজেদের প্রথম ম্যাচে মন্ট্রিয়েলের বিপক্ষে ড্র করেছিল তারা।

আগের দুই ম্যাচে ফিটনেসের কারণে বেশ ভুগেছেন সুয়ারেজ। তবে অরল্যান্ডোর বিপক্ষে শুরু থেকেই দেখা গেল অন্য এক সুয়ারেজকে। ম্যাচের ৪ মিনিটেই এমএলএসে নিজের প্রথম গোলটি আদায় করে নেন এই উরুগুইয়ান তারকা। ডান প্রান্ত থেকে জুলিয়ান গ্রেসেলের বাড়ানো বল দুর্দান্ত ফিনিশিংয়ে জালে জড়ান এ স্ট্রাইকার। এরপর নিজের দ্বিতীয় গোলটি তিনি করেন ১১ মিনিটে।

দ্বিতীয় গোলটিতেও সুয়ারেজ ছিলেন অনবদ্য। বক্সের বেশ বাইরে থেকে আক্রমণটা তৈরি করেন তিনি নিজেই। তবে প্রথম গোলে সহায়তাকারী গ্রেসেল এই গোলেও ভূমিকা রাখেন। আর শেষে ছিল সুয়ারেজের ফিনিশিংয়ের জাদু। এরপর সুয়ারেজের সহায়তায় টেলরের গোলে ৩-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় ইন্টার মায়ামি। বিরতির পর ৫৭ ও ৬২ মিনিটে গোল করেন মেসি। যেখানে দ্বিতীয়টি ছিল সুয়ারেজের অ্যাসিস্টে।

ম্যাচ শেষে সুয়ারেজকে নিয়ে মেসি বলেছেন, ‘সে গোল করতে পেরেছে, আমি তার জন্য খুব খুশি। তবে আমরা শান্ত ছিলাম। আমরা জানি লুইস (সুয়ারেজ) কেমন এবং সে কী করতে পারে। যখন আপনি তার কাছ থেকে কম প্রত্যাশা করবেন, তখন সে আজকের মতো খেলে সব বুঝিয়ে দেবে।’

এই ম্যাচ শেষে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় শীর্ষে মায়ামি। ৩ ম্যাচে দুই জয় এবং এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭। ম্যাচ শেষে নিজেদের পারফরম্যান্স নিয়ে মেসি বলেছেন, ‘আমরা ভালো করছি এবং খেলাটা উপভোগ করছি। আজকের ম্যাচটি জেতা গুরুত্বপূর্ণ ছিল।’

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়