রমজানে ১ টাকা লাভে পণ্য বিক্রি করবেন শাহ আলম

জেলা সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৯, মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০
ব্যবসায়ী শাহ আলম।

ব্যবসায়ী শাহ আলম।

ওই গ্রামের বাসিন্দা ও পণ্য ক্রয় করতে আসা আহসান উল্লাহ খান বলেন, ২০২৩ সালে রমজানের আগ থেকে শাহ আলম এই উদ্যোগ নিয়েছেন। তার উদ্যোগকে আমরা সবাই স্বাগত জানিয়েছি।

রমজান উপলক্ষে ক্রয়কৃত পণ্য এক টাকা মুনাফায় বিক্রি করছেন চাঁদপুরের এক ব্যবসায়ী। এমন আয়োজন চলবে পুরো রমজান মাসজুড়ে। এমন উদ্যোগ গ্রহণকারী ব্যবসায়ী হলেন শাহ আলম। তিনি ফরিদগঞ্জ পৌর এলাকার চরকুমিরা তালতলা গ্রামের বাসিন্দা।

নিজ এলাকায় বছরজুড়ে শাহ আলম স্টোরে বিভিন্ন পণ্য সামগ্রী বিক্রি করেন। কিন্তু রমজান মাস এলেই ভিন্ন কক্ষে তিনি এক থেকে দেড় মাস বিক্রি করেন রোজাদারের প্রয়োজনীয় ইফতারসহ অন্যান্য খাদ্য সামগ্রী। বিক্রিতেও তিনি ব্যতিক্রম। ক্রয় মূল্য থেকে অতিরিক্ত ১ টাকা লাভে বিক্রি করেন প্রতি কেজি পণ্য। এটি রমজান উপলক্ষে দরিদ্রসহ সকল মানুষের জন্য তার বিশেষ আয়োজন।

সকাল থেকেই তিনি দুটি ব্যবসা প্রতিষ্ঠান একসঙ্গে পরিচালনা করেন। রমজান উপলক্ষে বিশেষ আয়োজনে নিজে এবং একজন কর্মচারী নিয়ে কাজে ব্যস্ত থাকেন তিনি। ইতোমধ্যে ওই দোকানে ইফতারি সামগ্রী সাজিয়ে রেখেছেন।

এই ব্যবসায়ী মঙ্গলবার (৫ মার্চ) ক্রয় মূল্যের চাইতে ১ টাকা লাভে প্রতি কেজি ছোলা বিক্রি করছেন ৯৯ টাকা, খেসারি ১০৯ টাকা, চিড়া ৫৬ টাকা, চিনি ১৩৯ টাকা, বেসন ৮১ টাকা, মুড়ি ৬৩ টাকা, খেজুর দুই ধরনের একটি প্রতিকেজি ২৫৮ টাকা এবং অপরটি প্রতিকেজি ২৫৮ টাকা। ভোজ্য তেল (সয়াবিন) প্রতি লিটার বিক্রি করেন ১৪০ টাকা।

ওই গ্রামের বাসিন্দা ও পণ্য ক্রয় করতে আসা আহসান উল্লাহ খান বলেন, ২০২৩ সালে রমজানের আগ থেকে শাহ আলম এই উদ্যোগ নিয়েছেন। তার উদ্যোগকে আমরা সবাই স্বাগত জানিয়েছি। এখন রমজানের সব পণ্য সামগ্রী তার কাছ থেকে ক্রয় করি। কারণ বাজারে দাম বেশি এবং আসা-যাওয়ায় সময় ব্যয় করতে হয়।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়