কুমিল্লায় অটোচালককে হত্যার দায়ে তিনজনের মৃত্যুদণ্ড

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৯, বুধবার, ৬ মার্চ, ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

কুমিল্লায় নাজমুল হাসান নামের এক সিএনজিচালিত অটোরিকশাচালককে হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ড এবং একজনকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই গ্রামের সেলিম মিয়ার ছেলে সুমন মিয়া, মৃত আলম মিয়ার ছেলে শিহাব ও  নয় কামতা গ্রামের মৃত আমীর হোসেনের ছেলে সোহেল। এ ছাড়া সাত বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত একই উপজেলার মৃত আবুল কাশেমের ছেলে আবুল বাশার।

রায় ঘোষণার সময় সুমন, সোহেল ও বাশার কাঠগড়ায় উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত শিহাব পলাতক রয়েছেন। নিহত নাজমুল জেলার চান্দিনা উপজেলার মধ্যমতলা এলাকার আব্দুর রবের ছেলে।

কুমিল্লার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাকির হোসেন জানান, ২০১৪ সালের ১৭ অক্টোবর বিকেলে নাজমুল অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। পরে ঘাতকরা তার পথরোধ করে তাকে গলাকেটে হত্যা করে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যান। পরে নিহতের বাবা আব্দুর রব বাদী হয়ে বুড়িচং থানায় অজ্ঞাত আসামিদের নামে হত্যা মামলা করেন।

পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় সুমন ও বাশারকে গ্রেফতার করে আদালতে তোলা হলে তারা দায় স্বীকার করে জবানবন্দি দেন। এ সময় অপর দুই আসামি শিহাব ও সোহেলের সংশ্লিষ্টতা পাওয়া যায়।

পরবর্তীতে ২০১৫ সালের ৭ এপ্রিল সুমন, বাশার, শিহাব ও সোহেলকে অভিযুক্ত করে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। বুধবার ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন আদালত।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়