জুনাইদ আহমেদ পলক

মাটির নিচ দিয়ে লাইন টানুন, ইন্টারনেটের ঝুলন্ত তার শূন্যে নামান

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:২৯, সোমবার, ১১ মার্চ, ২০২৪, ২৬ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

 ১৭ কোটি মানুষকে ব্রডব্যান্ড ইন্টারনেটের আওতায় আনতে চাই। পাবলিক প্রাইভেট অংশীদারত্বে আগামী দুই থেকে তিন মাসের মধ্যে ইউনিয়ন পর্যায়ে এক লাখ সংযোগ দেওয়া হবে। এ জন্য আপনাদের আরও দক্ষ হতে হবে। বিটিআরসি অভিভাবক হিসেবে আইএসপি ব্যবসাকে টেকসই করবে। তাদের মাধ্যমে গ্রামে গ্রামে ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে দেওয়া হবে।

 

দুর্ঘাটনা এড়াতে মাটির নিচ দিয়ে লাইন টেনে ইন্টারনেটের ঝুলন্ত তার শূন্যে নামানোর আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ‘টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির নিয়ম রয়েছে তিন কিলোমিটার পর্যন্ত ইন্টারনেটের তার মাটির নিচ দিয়ে লাইন টানতে হবে। সবাইকে অনুরোধ করবো- নিয়ম মেনে মাটির নিচ দিয়ে লাইন টানুন, শহরে ইন্টারনেটের ঝুলন্ত তার শূন্যে নামিয়ে আনুন।’

সোমবার (১১ মার্চ) রাজধানীর বনানীতে ইন্টারনেট সেবাদাতাদের বাণিজ্যিক সংগঠন আইএসপিএবির নিজস্ব কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান প্রতিমন্ত্রী।

মাটির নিচ দিয়ে লাইন টানুন, ইন্টারনেটের ঝুলন্ত তার শূন্যে নামান

জুনাইদ আহমেদ পলক বলেন, স্মার্ট দেশের মেরুদণ্ড হবে আইএসপিএবি। গত ১৫ বছরে বাংলাদেশে ইন্টারনেট বিপ্লবে মুখ্য ভূমিকা পালন করেছে আইএসপির তিন হাজার উদ্যোক্তা। করোনাভাইরাসে তাদের প্রত্যেকে যোদ্ধার ভূমিকা রেখেছেন।

তিনি বলেন, ১৭ কোটি মানুষকে ব্রডব্যান্ড ইন্টারনেটের আওতায় আনতে চাই। পাবলিক প্রাইভেট অংশীদারত্বে আগামী দুই থেকে তিন মাসের মধ্যে ইউনিয়ন পর্যায়ে এক লাখ সংযোগ দেওয়া হবে। এ জন্য আপনাদের আরও দক্ষ হতে হবে। বিটিআরসি অভিভাবক হিসেবে আইএসপি ব্যবসাকে টেকসই করবে। তাদের মাধ্যমে গ্রামে গ্রামে ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে দেওয়া হবে।

 

আইএসপিএবির সভাপতি ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ। অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন আইএসপিএবির সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পামদ এস এম জাকির হোসাইন প্রমুখ।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়