সিন্ডিকেট ক‌রে অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার চেষ্টা চালাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫৮, বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪, ২৯ ফাল্গুন ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব‌লেছেন, বিএন‌পি একটি রাজনৈতিক দল হিসেবে যখন আন্দোলন-নির্বাচনসহ সব প্রচেষ্টার ব্যর্থতায় নিমজ্জিত, তখন তারা সরকা‌রের চলমান অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত কর‌তে সিন্ডিকেট করে সরকারের কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার জন্য অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, চলমান বৈশ্বিক যে পরিস্থিতি, অর্থনৈতিক সংকট সারা বিশ্বে, আজকে যে অস্থিরতা চলছে তার প্রভাব প্রতিক্রিয়া বাংলাদেশেও পড়বে। কথা হচ্ছে সরকার বিষয়টিকে কীভাবে মোকাবিলা করছে। শেখ হাসিনা ক্রাইসিস ম্যানেজার হিসেবে যথাযথ দায়িত্ব পালন করছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণেও তিনি বিভিন্নভাবে প্রয়াস অব্যাহত রেখেছেন। দেশের এই সংকট মোকাবিলায় সরকার সক্রিয় আছে।

তি‌নি ব‌লেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হলেও মানুষ না খেয়ে নেই। মানু‌ষের হাতে পয়সা আছে, না খেয়ে তো মারা যায়নি।

সিন্ডিকেট কারা করে প্রশ্ন রেখে তিনি বলেন, এই সরকার জনগণের প্রতিনিধি। শেখ হাসিনার সরকারের সব কর্মকাণ্ড জনস্বার্থকে সমুন্নত রেখে। সরকারকে বিব্রত করার জন্য সিন্ডিকেট থাকতে পারে, কিন্তু আমাদের এখন তলিয়ে দেখতে হবে এ ধরনের অপকর্মের সঙ্গে বিএনপির সম্পৃক্ততা আছে কি না।

ওবায়দুল কাদের বলেন, তারাই এসব সিন্ডিকেট করে সরকারকে বিব্রত করা এবং নির্বাচিত সরকারের আজকে যে অগ্রযাত্রা, সেই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার জন্য তারা চেষ্টা করতে পারে। এটা আমাদের খতিয়ে দেখতে হবে, এই যে সিন্ডিকেট, এই সিন্ডিকেটের সঙ্গে বিরোধীদল বিএনপির সংযোগ আছে কি না। সেটা আমরা খতিয়ে দেখব।

বিশ্বের বিভিন্ন দেশে দ্রব্যমূল্য কমেছে— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি আপনার কাছে জানতে চাই বিশ্বের কোন দেশে দ্রব্যমূল্য কমে আসছে? আমি ক’দিন আগে সিঙ্গাপুর গিয়েছিলাম সেখানে দ্রব্যমূল্য দ্বিগুণ। কোথাও কোথাও তার চেয়ে বেশি বেড়েছে। দ্রব্যমূল্য ও ফলমূলের দামও দুই তিন গুণ বেড়েছে। বিশ্বের কোথাও দ্রব্যমূল্য কমেনি। আমরা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য চেষ্টা করছি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে আসেনি। নির্বাচন যখন হয়েই যাচ্ছে তখন তারা বলে দিল মার্চ মাসে দেশে দুর্ভিক্ষ দেখা দেবে। কোথায় দুর্ভিক্ষ? মানুষের ক্রয় ক্ষমতা আছে। আপনারা এখনি দেখেন ঈদকে কেন্দ্র করে শহর থেকে গ্রাম পর্যন্ত আলোকসজ্জা শুরু হয়ে গেছে। ঈদ শপিং শুরু হয়ে গেছে। মানুষের হাতে টাকা আছে, একটা মানুষ না খেয়ে মারা গেছে!

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদফতর সায়েম খান।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়