টেস্ট সিরিজ শেষ মুশফিকের!

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩৭, মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

শেষ ওয়ানডেতে উইকেটকিপিংয়ের সময় চোট পান মুশফিক। তাসকিন আহমেদের করা বল তালুবন্দি করতে গেলে সেটি আঘাত করে মুশফিকের ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে।

শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে খেলার সময় আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। সেই চোট গুরুত্বর হওয়ায় টেস্ট সিরিজে এই উইকেটকিপার ব্যাটারের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। যদিও তাকে পেতে শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট।

গতকাল শেষ ওয়ানডেতে উইকেটকিপিংয়ের সময় চোট পান মুশফিক। তাসকিন আহমেদের করা বল তালুবন্দি করতে গেলে সেটি আঘাত করে মুশফিকের ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে। এ সময় মাঠেই খানিকটা সেবা-শুশ্রূষা করা হয় তার। এরপর পুরো ইনিংস তিনি উইকেটকিপিং করেছেন। ব্যাটিংয়েও ৩৭ রানের অপরাজিত ইনিংসে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

ম্যাচের পর স্ক্যান করা হয় মুশফিকের আঙুলের। সেখানে দেখা গেছে চিড়। সাধারণত এমন চোট সেরে উঠতে অন্তত চার থেকে পাঁচ সপ্তাহ সময় লাগে। সে হিসেবে টেস্ট সিরিজে তার মাঠে নামার সম্ভাবনা নেই বললেই চলে।

বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, 'মেডিকেল টিম থেকে জানানো হয়েছে ওর হাতে বেশ ব্যাথ। ওর জন্য শেষ সময় পর্যন্ত আমরা অপেক্ষা করব।'

মুশফিক ছিটকে গেলে তার পরিবর্তে কাকে দলে নেওয়া হবে সে ব্যাপারে এখনও নিশ্চিত হতে পারেননি নির্বাচকরা। এ প্রসঙ্গে রাজ্জাক বলেন, 'যদি না হয় (মুশফিককে পাওয়া না যায়), তখন তো বিকল্প খেলোয়াড় দিতেই হবে।'

সিরিজের প্রথম টেস্ট আগামী ২২ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে। এরপর ৩০ মার্চ থেকে দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়