ভারতীয় দুই আইএসআইএস জঙ্গিকে গ্রেফতার করেছে আসাম পুলিশ

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৩৬, বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ৭ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে ঢোকার সময় আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আইএসের দুই সদস্যকে গ্রেফতার করেছে আসাম পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)।

বুধবার (২০ মার্চ) ভোরে ধুবড়ির ধর্মশালা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

প্রতিবেদনে বলা হয়, রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ও এর সহযোগী এজেন্সিগুলোর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এসটিএফের একটি দলকে ধুবরি সেক্টরে ওই ‍জঙ্গিদের গ্রেফতারের জন্য মোতায়েন করা হয়। তারা ভারতের জাতীয় তদন্তকারী সংস্থার (এনআইএ) মোস্ট ওয়ান্টেড লিস্টে ছিলেন।

গ্রেফতার দুই জঙ্গির নাম হরিশ আজমল ফারুকি ওরফে হরিশ আজমল ফারুখি ও অনুরাগ সিং ওরফে রেহান। ফারুকি উত্তরাখণ্ডের দেরাদুনের বাসিন্দা এবং অনুরাগ সিং হরিয়ানার পানিপথের বাসিন্দা। অনুরাগ সিং ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এবং তার স্ত্রী বাংলাদেশি নাগরিক।

আসাম পুলিশের মুখ্য জনসংযোগ কর্মকর্তা প্রণবজ্যোতি গোস্বামী এক বিবৃতিতে বলেন, 'দুজনকেই গ্রেফতার করে গুয়াহাটিতে এসটিএফ অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

গ্রেফতার দুজনকেই ভারতে আইএসআইএসের উচ্চ প্ররোচিত ও অনুপ্রাণিত নেতা হিসেবে বর্ণনা করা হয়েছে। তারা সদস্য নিয়োগ, সন্ত্রাসে অর্থায়ন এবং ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ডের পরিকল্পনাসহ বিভিন্ন কার্যকলাপের সঙ্গে জড়িত।

 

 খবর এনডিটিভির।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়