দীর্ঘ ১১ বছর পর হারানো সন্তান ফিরে পেলেন হজে গিয়ে

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৩৮, শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৯ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দীর্ঘ ১১ বছর আগে সিরিয়ার ভয়াবহ যুদ্ধে ৪ বছরের শিশু সন্তানকে হারিয়েছিলেন এক মা। এরপর প্রায় এক যুগ খুঁজে বেড়িয়েছেন বিভিন্ন জায়গা জুড়ে । সম্প্রতি তার এই দীর্ঘ অপেক্ষার অবসান শেষে হয়। পবিত্র ওমরাহ হজ পালনে সৌদি আরবে গিয়ে দেখা পান হারিয়ে যাওয়া সন্তানের! মা-ছেলের মিলনের সেই দৃশ্য ছাড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে। সন্তানকে নিজের কোলে ফিরে পেয়ে বুকে জাপ্টে ধরে কান্নায় বুক ভাসালেন মা।

তথ্যে জানা যায়, সিরিয়ায় গৃহযুদ্ধ শুরুর কয়েক বছর পর ভয়াবহ বোমা হামলার শিকার হয় সাফওয়ানের পরিবার। নির্বিচার হামলা ধ্বংস হয়ে যায় তাদের গোটা গ্রাম। নিহত হয় শত শত মানুষ। সে সময় থেকে কোথাও আর পাওয়া যায়নি ছোট্ট সাফওয়ান আনসারীকে ।

হারিয়ে যাওয়ার পর বেশ কয়েকজনের হাত ঘুরে সবশেষ একটি পরিবারে আশ্রয় পায় শিশু সাফওয়ান। তারা নিজেদের সন্তানের মতোই তাকে বড় করে। চলতি রমজানে ওমরাহ পালনে সৌদি আরব যান ঐ দম্পতি। ভাগ্যক্রমে একই সময়ে ওমরাহ করতে আসেন সাফওয়ানের মা। সেখানে নাটকীয়ভাবে তাদের দেখা হয় ।

মূলত বিভিন্ন সংস্থার মাধ্যমে সাফওয়ানকে খুঁজে বেড়াচ্ছিলেন তার মা। অন্যদিকে যাদের কাছে সে বড় হচ্ছিল, তাদেরও চাওয়া ছিল শিশুটি যেন তার পরিবার খুঁজে পায়। আর এ জন্য তার ছবি ও তথ্য বেশকিছু সংস্থার ওয়েবসাইটে দিয়েছিলেন পরিবারটি।

অবশেষে সংস্থাগুলো যখন মা-ছেলের পরিচয় শনাক্ত করতে সক্ষম হয়, তখন উভয় পরিবারই মক্কায় ওমরাহ পালন করছিলেন। বিষয়টি তাদের জানানোর পর তাদের মাধ্যমে মা সন্তানের পুনর্মিলনের ব্যবস্থা করেন।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়