গাজা অভিযানে ৬০০ সেনা হারিয়েছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:২১, সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ১৮ চৈত্র ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

 গত ৭ অক্টোবর থেকে চলা ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮২ জনে। 

গাজায় অভিযান চালাতে গিয়ে এখন পর্যন্ত ৬০০ ইসরায়েলি সেনা প্রাণ হরিয়েছে। গাজায় ইসরায়েলি অভিযান শুরু হয় গত বছরের ৭ অক্টোবর সেই হিসাবে গাজায় ইসরায়েলি অভিযান শুরু হয়েছে প্রায় ৬ মাস হতে চলল।

এই সময়ের মধ্যে হামাস সঙ্গে যুদ্ধে এই প্রাণহানির শিকার হয়েছে ইসরায়েলি বাহিনী।

ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী আইডিএফ এক বিবৃতিতে জানিয়েছে, ৭ অক্টোবর ইসরায়েলের হামাসের হামলার পর থেকে গাজায় এখন পর্যন্ত ৬০০ সেনা নিহত হয়েছে। গাজায় সর্বশেষ নিহত ইসরায়েলি সেনার নাম নাদাভ কোহেন। তাঁর মৃত্যুর মধ্য দিয়ে গাজায় ইসরায়েলি নিহত সেনার সংখ্যা ৬০০ পূর্ণ হয়েছে। খবর হিন্দুস্তান টাইমস

এদিকে, হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে—অঞ্চলটিতে গত ৭ অক্টোবর থেকে চলা ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮২ জনে। এই সময়ের মধ্যে আইডিএফের হামলায় আহত হয়েছে আরও অন্তত ৭৫ হাজার ২৯৮ জন ফিলিস্তিনি।

আল আকসায় ইসরায়েলিদের দ্বারা ফিলিস্তিনিদের নির্যাতনের প্রতিবাদে গাজার স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলের  অভ্যন্তরে হামলা চালায়। সেই হামলায় ১ হাজার ১৩৯ জন ইসরায়েলি নিহত হয়। সেই হামলার পরপরই ইসরায়েলি বাহিনী গাজায় নির্বিচার আগ্রাসন শুরু করে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়