রাজপথ দখলের হুমকি দিয়ে লাভ নেই: ওবায়দুল কাদের

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫৭, বুধবার, ৩ আগস্ট, ২০২২, ১৯ শ্রাবণ ১৪২৯
 সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

বিএনপির হুমকি-ধমকি ‘যতটা গর্জে’ বাস্তবে ‘ততটা বর্ষে’ না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগের লড়াকু নেতা-কর্মীদের রাজপথ দখলের হুমকি দিয়ে লাভ নেই। 

বিএনপির হুমকি-ধমকি ‘যতটা গর্জে’ বাস্তবে ‘ততটা বর্ষে’ না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগের লড়াকু নেতা-কর্মীদের রাজপথ দখলের হুমকি দিয়ে লাভ নেই। আওয়ামী লীগ রাজপথে আন্দোলন-সংগ্রাম করেই সরকারে এসেছে। রাজপথে ত্যাগ-তিতিক্ষার অভিজ্ঞতা আওয়ামী লীগের আছে।

আজ বুধবার সকালে রাজধানীর সেতু ভবনে ব্রিফিংকালে বিএনপি নেতাদের রাজপথ দখলের হুমকি প্রসঙ্গে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

গতকাল মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে বিএনপির কর্মীরা হরতালের দাবি তুলে স্লোগান দেন। এ সময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাঁদের উদ্দেশে বলেন, ‘আগে রাস্তা দখল করো।’

মির্জা ফখরুলের এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে আজ ওবায়দুল কাদের বলেন, রাজপথ কোনো ব্যক্তি বা দলের সম্পত্তি নয়। রাজপথ জনগণের সম্পত্তি। কাজেই জনগণের সম্পত্তি সুরক্ষার দায়িত্ব সরকারের।

বাংলাদেশ থেকে পালানোর ইতিহাস আওয়ামী লীগের নেই, বরং বিএনপির আছে বলে মন্তব্য করেন সড়ক পরিবহনমন্ত্রী। তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। রাজনীতি করবেন না বলে মুচলেকা দিয়ে তিনি বিদেশে পালিয়েছেন। আওয়ামী লীগের পালানোর কোনো ইতিহাস নেই।

সেতুমন্ত্রী বলেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে গড়ে ওঠা আওয়ামী লীগের শিকড় এ দেশের মাটি ও মানুষের অনেক গভীরে। যত সংকট আর ষড়যন্ত্রই হোক না কেন, আওয়ামী লীগ এ দেশেই থাকবে। দেশের মাটি ও মানুষের মধ্যে থাকবে।

বিএনপি নেতাদের হুঁশিয়ার করে সরকারের এই মন্ত্রী বলেন, রাজপথ দখলের নামে তারা যদি আবার জ্বালাও-পোড়াও, আগুন-সন্ত্রাসের পথ বেছে নেয়, তাহলে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

আজ সেতু ভবনে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং। এ সময় পিরোজপুর জেলার কচা নদীর ওপর নবনির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু (বেকুটিয়া) হস্তান্তর ও তার উদ্বোধন বিষয়ে আলোচনা হয়। পাশাপাশি চলতি বছরের শেষ দিকে কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের বিষয়েও আলোচনা হয় বলে জানান মন্ত্রী।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়