দক্ষিণ আফ্রিকাকে কাঁপিয়ে দেয়া নেপাল বাংলাদেশকে হারাতে চায়

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৫১, শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

দুর্দান্ত বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার শক্তিশালী ব্যাটিং লাইনআপকে ৭ উইকেটে ১১৫ রানেই আটকে দিয়েছিল নেপাল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আরও একটি অঘটনের সাক্ষী হতে ছিল। দক্ষিণ আফ্রিকাকে প্রায় হারিয়েই দিয়েছিল আইসিসির সহযোগী সদস্য নেপাল। অভিজ্ঞতার জোরে বেঁচে গেছে প্রোটিয়ারা। রুদ্ধশ্বাস ম্যাচে তারা জিতেছে ১ রানে।

দুর্দান্ত বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার শক্তিশালী ব্যাটিং লাইনআপকে ৭ উইকেটে ১১৫ রানেই আটকে দিয়েছিল নেপাল। জবাবে একটা সময় ৩ উইকেটেই ৯৯ রান তুলে ফেলা দলটির শেষ দুই বলে দরকার ছিল ২ রান। নেপাল হাতের মুঠোয় থাকা এই ম্যাচ হেরেছে।

তবে তা নিয়ে আক্ষেপ নেই দলটির অধিনায়ক রোহিত পাওডেলের। বরং দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে যেভাবে লড়াই করেছে নেপাল, তাতেই খুশি তিনি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রোহিত পাওডেল বলেন, ‘এই দল নিয়ে আমি অনেক গর্বিত। বিশেষ করে যেভাবে বোলিং ও ব্যাটিং করেছি তাতে গর্ববোধ করাই যায়। আমরা খুব কাছাকাছি গিয়েছিলাম, চাপের মুহূর্তেও ভালো করেছি, কিন্তু শেষ মুহূর্তে আর পারিনি। আমরা যদি নিয়মিত বড় মঞ্চে খেলার সুযোগ পাই তাহলে এসব ম্যাচ জিততে পারব।’

পরের ম্যাচ বাংলাদেশের বিপক্ষে ১৭ জুন। এবার দক্ষিণ আফ্রিকাকে বাগে পেয়ে হারাতে না পারলেও টেস্ট খেলুড়ে বাংলাদেশকে হারাতে চায় নেপাল।

পাওডেল বলেন, ‘যদি আমরা আজ জিততাম, তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি পরিষ্কার নকআউট ম্যাচ হতো। যেহেতু হয়নি, আমরা পরের ম্যাচটা গর্বের জন্য খেলব। আমরা টেস্ট খেলুড়ে দেশকে হারাতে চেয়েছিলাম। আজ হয়নি। তবে আমরা পরের ম্যাচে সেটা করে দেখাতে চাই। আজ যে আত্মবিশ্বাস পেয়েছি, পরের ম্যাচে কাজে লাগাব।’

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়