বিশ্বকাপ জয়ের ১০৫ ঘণ্টা পর দেশে ফিরল ভারত

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:১১, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। তবে গত শনিবার চ্যাম্পিয়ন হলেও ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজ থেকে ১০৫ ঘণ্টা পর আজ বৃহস্পতিবার ভোরে এয়ার ইন্ডিয়ার বিশেষ একটি বিমানে দিল্লি বিমানবন্দরে অবতরণ করেছে ভারতীয় দল। ঝড়ের কারণে এতদিন দেশে ফিরতে পারেননি রোহিত-কোহলিরা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি রজার বিনি ও সেক্রেটারি জয় শাহও দলের সঙ্গে ফিরছেন। তবে দল ফিরলেও তাদের খুব একটা বিশ্রাম নেই। বিসিসিআইয়ের সহ-সভাপতি রাজীব শুক্লা নানা পরিকল্পনার কথা জানিয়েছেন।

ভারতীয় দলকে নিয়ে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান দিল্লি বিমানবন্দরে অবতরণ করবে স্থানীয় সময় ভোর ৬টায়। বিমানবন্দর থেকে ক্রিকেটারেরা চলে যাবেন দিল্লির একটি হোটেলে। সেখানে কিছু ক্ষণ বিশ্রাম নেবেন রোহিত, কোহলিরা।

এরপর সকাল ১১টায় বিশ্বজয়ী ভারতীয় দলের সদস্যেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে যাবেন। নিজের বাসভবনে ভারতীয় দলকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেই অনুষ্ঠানের পর ভারতীয় দল যাবে দিল্লি বিমানবন্দরে। সেখানে অপেক্ষা করবে আর একটি বিশেষ বিমান। ক্রিকেটারেরা যাবেন মুম্বাই।

ভারতীয় দল বিকেল ৪টায় মুম্বাই পৌঁছবে। বিমানবন্দর থেকে একটি হোটেলে যাবেন ক্রিকেটারেরা। সেখানে বিশ্বকাপ জয়ের মূল অনুষ্ঠানের জন্য প্রস্তুত হবেন তারা।

বিকাল ৫টায় মুম্বাইয়ের নরিম্যান পয়েন্ট থেকে শুরু হবে বিজয় যাত্রা। ছাদখোলা বাসে বিশ্বকাপ ট্রফি নিয়ে থাকবেন রোহিত, বিরাটেরা। ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত দুই কিলোমিটার রাস্তায় হবে বিজয় যাত্রা।

এরপর সন্ধ্যা ৭টায় ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হবে অনুষ্ঠান। ভারতীয় দলের হাতে পুরস্কার হিসাবে ১২৫ কোটি রুপি তুলে দেবেন বিসিসিআই কর্মকর্তারা। বিশ্বজয়ীদের দেওয়া হবে সংবর্ধনা। বোর্ড সেক্রেটারির হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি তুলে দেবেন অধিনায়ক রোহিত। অনুষ্ঠান শেষে নিজেদের বাড়ি ফিরে যাবেন ক্রিকেটারেরা।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়