বয়স ঠেকাতে কত খরচ করেছেন বাইডেন-ট্রাম্প 

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৫২, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

বয়সের কারণে আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের সরে দাঁড়ানোর দাবি যখন জোরালো হচ্ছে- এর মধ্যেই এলো এক চাঞ্চল্যকর খবর।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের বেভারলি হিলসের শীর্ষ একজন সার্জন দাবি করেছেন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে বাইডেন বেশি কসমেটিক সার্জারি করেছেন বলে মনে হয়। সেইসঙ্গে এই সার্জনের দাবি, বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের চেয়ে ট্রাম্পের বুড়িয়ে যাওয়া বেশি 'স্বাভাবিক'। খবর ডেইলি মেইলের

গত সপ্তাহে নির্বাচনী বিতর্কে ট্রাম্পের মুখোমুখি হন বাইডেন। সেইদিনের বিতর্কে ট্রাম্পের কাছে একপ্রকার ধরাশয়ী হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। এরপর থেকে বাইডেনের ফিটনেস এবং বয়স নিয়ে স্বয়ং তার দল ডেমোক্র্যাটিকের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

মার্কিন ইতিহাসে বয়স্ক প্রেসিডেন্ট হিসেবে নাম লিখেছেন বাইডেন। ৮১ বছর বয়সী বাইডেন দ্বিতীয়বারের জন্য দেশটিতে আগামী নভেম্বরের নির্বাচনের লড়াইয়ে নেমেছেন।

মার্কিন 'বোর্ড-সার্টিফায়েড' একজন সার্জনের মতে, ৮১ বছর বয়সী প্রেসিডেন্ট বার্ধক্যজনিত বিভিন্ন প্রভাব ঠেকাতে সম্ভবত সার্জারি করেছেন এবং কয়েক বছর ধরে এটি করার পেছনে আনুমানিক এক লাখ ৬০ হাজার ডলার খরচ করেছেন, যা বাংলাদেশি মুদ্রায় এক কোটি ৮৭ লাখের বেশি।

পশ্চিম হলিউডে একটি মেডিক্যাল স্পা পরিচালনা করেন এমন একজন চিকিৎসক গ্যারি মোটিকি। তিনি ডেইলি মেইলকে বলেছেন, বাইডেন সম্ভবত আই লিফট করেছেন এবং ভ্রুতেও সার্জারি করেছেন। যদিও এমনটি করার কারণে বাইডেনকে আরও বেশি মেয়েলি দেখায়।

এছাড়া এই সার্জনের ধারণা, বাইডেনের থেকে তিন বছরের ছোট ৭৮ বছর বয়সী ট্রাম্পও সার্জারি করেছেন। তবে বাইডেনের চেয়ে ট্রাম্প কম কসমেটিক সার্জারি করেছেন।  

গ্যারি মোটিকি বলেন, ডোনাল্ড ট্রাম্প তার কসমেটিক সার্জারির পেছনে আনুমানিক এক লাখ ডলার খরচ করেছেন, বাংলাদেশি মুদ্রায় যা এক কোটি ১৭ লাখ টাকার বেশি। তিনি তার  চুল, ঘাড়, চোয়াল এবং বিশেষ করে তার কমলা রঙের স্কিনের বিভিন্ন সার্জারি করেছেন।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়