বৃহস্পতিবার হতে পারে শুনানি

আন্দোলনকারীদের ধৈর্য ধরতে বললেন অ্যাটর্নি জেনারেল

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৩৯, সোমবার, ৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

সরকারি চাকরিতে কোটার বিষয়টি সর্বোচ্চ আদালতে নিষ্পত্তি করা উচিত। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে এভাবে আন্দোলন করা উচিত নয়। কারণ, এটা সাবজুডিস মেটার। সরকারের পক্ষ থেকে আমরা এ ব্যাপারে কোনো কথা বলতে পারি না।

সরকারি চাকরিতে কোটা-ব্যবস্থা বাতিল এবং ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহালের দাবিতে দেশব্যাপী আন্দোলনরত চাকরিপ্রত্যাশী ও শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। তিনি বলেন, কোটা নিয়ে আন্দোলন করা উচিত নয়।

সোমবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে আন্দোলনকারীদের উদ্দেশে এ আহ্বান জানান তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, সরকারি চাকরিতে কোটার বিষয়টি সর্বোচ্চ আদালতে নিষ্পত্তি করা উচিত। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে এভাবে আন্দোলন করা উচিত নয়। কারণ, এটা সাবজুডিস মেটার। সরকারের পক্ষ থেকে আমরা এ ব্যাপারে কোনো কথা বলতে পারি না।

আমিন উদ্দিন বলেন, আদালত রায় দিয়েছেন, সেই রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ থেকে আপিল করা হয়েছে। এই মুহূর্তে শিক্ষার্থীদের এ ধরনের আন্দোলনটা আমি মনে করি উচিত নয়। তাদের বলবো, যে বিষয়টা বিচারাধীন, সেটা রাজপথে না আনা। কারণ আদালত তো আছেই, বিচার হচ্ছে, হবে। সেক্ষেত্রে তাদের আমি একটু ধৈর্য ধরতে অনুরোধ করবো। আমি জানি না, তারা কেন আন্দোলন করছেন? আমি মনে করি আন্দোলন না করাই ভালো।

তিনি বলেন, আগামী বৃহস্পতিবার বিষয়টি ফের শুনানির জন্য আসবে। আমরা বুধবারও যদি পূর্ণাঙ্গ রায় পাই তাহলে নিয়মিত আপিল করবো।

এর আগে, কোটা আন্দোলন নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কোটা নিয়ে আন্দোলন করার যৌক্তিকতা আছে বলে মনে করি না। সরকারি চাকরিতে কোটার বিষয়টি সর্বোচ্চ আদালতে নিষ্পত্তি করা উচিত। হাইকোর্টের রায় এটার বিরুদ্ধে এভাবে আন্দোলন করা তো সাবজুডিস।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়