১৪ বছর ধরে একই গান গাইছেন মির্জা ফখরুল: তোফায়েল আহমেদ

ভোলা সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৫২, সোমবার, ৮ আগস্ট, ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯
তোফায়েল আহমেদ। ছবি: সংগৃহীত

তোফায়েল আহমেদ। ছবি: সংগৃহীত

‘গত ১৪ বছর ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর একই গান গাইছেন, একই বক্তব্য দিচ্ছেন যে রাজপথ দখল করবেন। রাজপথ দখল করা অত সহজ নয়। রাজপথ দখল করেছি আমরা। ১৯৯৫ সাল বিএনপি যে নির্বাচন করেছিল, ক্ষমতায় ছিল মাত্র ১৫ দিন।

আমরা নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করেছি। আমরা আন্দোলন করে বিএনপিকে ক্ষমতা ছাড়তে বাধ্য করেছি। ১৯৬৯ সালে আমরা আন্দোলন করে আইয়ুব খানকে বিতাড়িত করেছি। এটাকে বলে আন্দোলন। মনে রাখতে আওয়ামী লীগ সবচেয়ে পুরাতন রাজনৈতিক দল। যার ভিত্তি তৃণমূল পর্যন্ত। ’

রোববার (৭ আগস্ট) রাতে ভোলার বাংলাবাজার স্বাধীনতা যাদুঘর চত্বরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও  সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন। সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের সমালোচনা করে তোফায়েল আহমেদ আরো বলেন, ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতি ও বক্তৃতা ছাড়া কোথাও কোনো আন্দোলন দেখা যায় না। সুতরাং বিরোধী দল হিসেবে এই বিবৃতি দিয়েই তারা তাদের দলকে টিকিয়ে রাখবে এটাই স্বাভাবিক।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির বিষয়ে সাবেক এ বাণিজ্যমন্ত্রী বলেন, জ্বালানি তেল বিশ্বব্যাপী একটা সংকট। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে আন্তর্জাতিক বিশ্বে জ্বালানি সংকট দেখা দিয়েছে। এ সংকটে আমরাও পড়েছি এটা অস্বীকার করার উপায় নাই। আমরা আশা করি আগামী সেপ্টেম্বর নাগাদ এ সমস্যা থেকে উত্তরণ হতে পারব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব ও দৃঢ়তার কারণেই শত বিরোধীতা সত্বেও পদ্মা সেতু হয়েছে। বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। আজকে আমি নিজে পদ্মা সেতু দিয়ে ঢাকা থেকে মাত্র পাঁচ ঘণ্টায় নিজের জন্মভূমি ভোলায় এসেছি। এটা আমি কোনো দিন কল্পনাও করিনি।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়