স্বামীকে ‘সুখী’ করতে সেবিকা চেয়ে স্ত্রীর বিজ্ঞাপন!

রকমারি ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩২, শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ই চাকরিতে ইচ্ছুকদের কোনো সন্তান থাকা চলবে না। তাদের পরিষ্কার-পরিচ্ছন্ন স্বভাবের হতে হবে। ভাল কথাবার্তা বলতে জানতে হবে এবং সর্বোপরি তার স্বামীকে ‘সন্তুষ্ট’ করতে হবে…

ব্যাংকের বাসিন্দা ৪৪ বছর বয়সী পত্থিমা চমনন। দীর্ঘদিন ধরে স্বামী ও তার বিছানা আলাদা। নানা কারণে তাদের ঝগড়া হতো। তার পর তিনি স্বামীর জন্য একজন সেবিকা চেয়ে বিজ্ঞাপন দেন। বেতন ৩৩,৮০০ টাকা। যোগ্যতা- ন্যূনতম কলেজ পাশ থাকতে হবে।

একটি ভিডিওতে তিনি বলেন, স্বামীর জন্য তিন জন সেবিকা রাখতে চাই। তারা মাসে ৩৩,৮০০ টাকা করে বেতন পাবেন। তবে দু’জন সেবিকা থাকবেন চমননকে অফিসের কাজে সাহায্য করতে এবং অন্য জন কেবল তার স্বামীর দেখভাল করবেন।

ভিডিও বার্তার শেষভাগে আরো বলেন,  আমার স্বামী প্রচুর পরিশ্রম করেছেন। একা একা কাজ করেছেন। এখন আমি তাকে সুখী দেখতে চাই।

এই কাজে আগ্রহীদের জন্য বেশ কিছু শর্তও জানিয়ে রেখেছেন ওই নারী। জানিয়েছেন- এই চাকরিতে ইচ্ছুকদের কোনো সন্তান থাকা চলবে না। তাদের পরিষ্কার-পরিচ্ছন্ন স্বভাবের হতে হবে। ভাল কথাবার্তা বলতে জানতে হবে এবং সর্বোপরি তার স্বামীকে ‘সন্তুষ্ট’ করতে হবে।

স্বামীর জন্য কেন এমন বিজ্ঞাপন? উত্তরে ওই নারী জানান, তিনি দীর্ঘ দিন ধরে মানসিক অবসাদে ভুগছেন। নিজের অসুখের জন্য স্বামীকে সময় দিতে পারেন না। স্বামীকে ভাল রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বিশ্বাস করেন এতে তাদের দাম্পত্য কলহ কমবে।

এদিকে, স্ত্রীর এমন বিজ্ঞাপন নেটমাধ্যমে প্রচার হতে দেখে অবাক হয়েছেন স্বামী। তিনি বলেন, স্ত্রীর কাছে জানতে পারি ও এমন এক জনকে খুঁজছে যিনি আমার খেয়াল রাখবেন। পরিবারের সদস্যের মতো থাকবেন এবং আমাদের সংস্থায় কাজও করবেন।

আরো বলেন, ‘কখনও নিজের জন্য ‘সেবিকা’ রাখার কথা ভাবিনি। এখন স্ত্রী যখন রাখতে চাইছে, না-ও করিনি। সূত্র: আনন্দবাজার

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়