বাংলাবাজার-শিমুলিয়ায় কমেছে যাত্রীর চাপ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:৫৬, রবিবার, ২৬ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

পদ্মা সেতু চালু হওয়ায় মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সীগঞ্জের শিমুলিয়া নৌপথে যাত্রীর চাপ কমেছে। লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক থাকলেও তুলনামূলক যাত্রী কম।

রবিবার (২৬ জুন) সকাল থেকে যাত্রীবাহী পরিবহন কম আসায় লঞ্চ ও স্পিডবোটে যাত্রীদের তেমন চাপ দেখা যায়নি।

সরেজমিন ভোর থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ঘাট এলাকায় দেখা যায়, ৯টা পর্যন্ত মোট পাঁচটি লঞ্চ শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। প্রতিটি লঞ্চে ১০০ জন করে যাত্রী ছিল। শিমুলিয়া থেকে আসা লঞ্চগুলোতেও তেমন যাত্রী চোখে পড়েনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন হওয়ার আগেও যাত্রী ও যানবাহনের চাপ ছিল। আজ ভোর থেকে ঘাট এলাকায় ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাস ও হালকা যানবাহনও কমতে শুরু করেছে। সরকারি নির্দেশনা অনুযায়ী লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রাখা হবে।

শরীয়তপুরের জাজিরা থেকে আসা নুরুল আলী বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় নৌপথে চাপ একটু কমেছে।

বাংলাবাজার ঘাটে থাকা এমভি রোদেলা লঞ্চের চালক আলমগীর হোসেন জানান, সকাল থেকে সরকারের নির্দেশনা অনুযায়ী ঘাট থেকে লঞ্চগুলো ছেড়ে যাচ্ছে। তবে যাত্রী কমে গেছে অনেক।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, সকাল থেকে ঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। লঞ্চ চলাচল বন্ধের কোনো নির্দেশনা নেই। আমরা প্রতিটি লঞ্চে ১০০ যাত্রী দিয়ে লঞ্চগুলো ছেড়ে দিচ্ছি। 
 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়