বাসে পদ্মা পাড়ি দিতে লাগছে ২০০ টাকা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৫৭, রবিবার, ২৬ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
ফাইল ছবি

ফাইল ছবি

বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু হয়েছে রবিবার থেকে। সেতু পাড়ি দিতে জনপ্রতি কমপক্ষে ২০০ টাকা বাস ভাড়া লাগছে। অথচ সেতুর মাওয়া প্রান্ত থেকে ভাঙ্গা পর্যন্ত ভাড়া হওয়ার কথা একশ টাকার মতো।

এছাড়া কোনো কোনো বাসে ভাড়া আরো বেশি নেওয়া হচ্ছে। জনপ্রতি ২০০ টাকা করে দিয়ে মোটরসাইকেল ও মাইক্রোবাসে করেও সেতু পাড়ি দিচ্ছেন মানুষ।

মাওয়া থেকে যাত্রী নিয়ে ভাঙ্গায় যাওয়া আপন পরিবহনের একটি বাসের হেলপার বাড়তি ভাড়া প্রসঙ্গে বলেন, সখের দাম ২০০ ট্যাকা।

এদিকে, কয়েকগুণ ভাড়া নিয়ে সেতুর মাওয়া প্রান্তে যত্রতত্র তোলা হচ্ছে যাত্রী। এতে বাড়ছে বিপদের আশঙ্কা। আজ বেলা দেড়টার দিকে আনন্দ পরিবহনের (ঢাকা মেট্রো-ব ১১৫৯৪৭) একটি বাস নিয়ম ভেঙে অননুমোদিত স্থানে পার্কিং করে যাত্রী ওঠাচ্ছিল। এই অপরাধে সেতুর মাওয়া প্রান্তে বাসটিকে তিন হাজার টাকা জরিমানা করে পুলিশ।

এ বিষয়ে আনন্দ পরিবহনের বাসের হেলপার নজরুল ইসলাম বলেন, তিন হাজার ট্যাকা ফাইন করছে। এই ট্যাকা তো উঠাইতে হইব। তাই পঞ্চাশ ট্যাকা কইরা বেশি ধরছি।

পদ্মা দিয়ে আজ রবিবার সকাল ৫টা ৪০ মিনিট থেকে পার হচ্ছে যানবাহন। সেতু চালু উপলক্ষে ভিড় করেছেন শত শত উৎসাহী মানুষ। তারা এসেছেন পদ্মা সেতু ঘুরে দেখতে। সবাই উন্মুখ হয়ে আছে সেতু পাড়ি দিতে। তাদের চাপ সামলাতে ইতোমধ্যে প্রায় ২৫টি বাস নামানো হয়েছে। ভাড়ার মোটরসাইকেল ও মাইক্রোবাসের সংখ্যাও বাড়ছে সময়ের সঙ্গে সঙ্গে। 

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়