নিউইয়র্কে বাংলাদেশ সম্মেলন ২ সেপ্টেম্বর শুরু

দিনবদলবিডি ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৩৫, বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২, ১৭ ভাদ্র ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে লেবার ডে উইকেন্ডে শুরু হচ্ছে তিন দিনব্যাপী চতুর্থ বাংলাদেশ সম্মেলন। লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলের…

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে লেবার ডে উইকেন্ডে শুরু হচ্ছে তিন দিনব্যাপী চতুর্থ বাংলাদেশ সম্মেলন। লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলের গ্র্যান্ড বলরুমে শোটাইম মিউজিকের আয়োজনে এ সম্মেলন সংগীত পরিবেশন করবেন দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীরা।

বাংলাদেশ সম্মেলন আগামী ২ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে আগামী রবিবার (৪ সেপ্টেম্বর) পর্যন্ত।

বাংলাদেশ কনভেনশনের আয়োজকরা জানিয়েছেন, হাজার বছরের বাঙালি ঐতিহ্য, কৃষ্টি-সংস্কৃতি এবারের আয়োজনে তুলে ধরা হবে। তিনদিনের এই আয়োজনে সংগীত পরিবেশন করবেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী সামিনা চৌধুরী, ফেরদৌস আরা, রিজিয়া পারভীন, সেলিম চৌধুরী ও বাউল কালা মিয়াসহ দেশ-প্রবাসের শিল্পীরা।

সম্মেলনের আহ্বায়ক ডা. চৌধুরী সারওয়ারুল হাসান বলেন, এই সম্মেলনের মাধ্যমে দেশীয় সাহিত্য, সংস্কৃতি ও কৃষ্টি তুলে ধরার মাধ্যমে প্রকৃত অর্থে বাংলাদেশকে উপস্থাপন করা হবে।

শোটাইম মিউজিকের কর্ণধার ও সম্মেলনের সদস্য সচিব আলমগীর খান আলম বলেন, এবার এমন কিছু বিষয় নিয়ে অনুষ্ঠানটি সাজানো হচ্ছে, যা মানুষকে আলোড়িত করবে। সম্মেলনে ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা, ফ্যাশন শো, ট্যালেন্ট শো, সেমিনার, সিম্পোজিয়ামসহ ভিন্নধর্মী কিছু আয়োজন থাকবে।

সম্মেলনে নিউইয়র্কের জনপ্রিয় সংগীতশিল্পী চন্দন চৌধুরী, শামীম সিদ্দিকী, শাহ মাহবুব, রায়ান তাজ, রবিন খান, আমান হোসেন, মরিয়ম মারিয়া, কৃষ্ণা তিথি, নীলিমা শশী, রোকসানা মির্জা, প্রমি তাজ প্রমুখ থাকবেন। নাচ পরিবেশন করবেন মডেল ও অভিনেত্রী পিয়া বিপাশা, মাজিদ ডিজায়ার ও নৃত্যাঞ্জলীর শিল্পীরা।

সম্মেলনের আহ্বায়ক ডা. চৌধুরী সারওয়ার হাসান, মেম্বার সেক্রেটারি আলমগীর খান আলম, চেয়ারম্যান নুরুল আজিম, প্রেসিডেন্ট শাহীন কবির, ভাইস প্রেসিডেন্ট মোশারফ মিয়া, চিফ কো-অর্ডিনেটর আহসান হাবিব এবং কো-কনভেনর নুরুল আমিন বাবু, হাসান জিলানী, হেলাল মিয়া।

আয়োজকরা জানান, আগামী ২ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিনের এই উৎসবে মেলার আয়োজন করা হচ্ছে। এতে বইসহ বাহারি পণ্যের পসরা থাকবে। সম্মেলনে কোনো প্রবেশমূল্য নেই। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার সময় টিভি।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়