সমুদ্রে ডুবন্ত টাইটানিকের নতুন ভিডিওতে যা ধরা পড়েছে

রকমারি ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:১১, শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২, ১৮ ভাদ্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বিখ্যাত টাইটানিক জাহাজের নতুন একটি ভিডিও প্রকাশ হয়েছে। উচ্চ রেজ্যুলেশনসম্পন্ন এ ভিডিওতে এমন কিছু বিষয় ধরা পড়েছে, যা আগে কখনো দেখা যায়নি…

বিখ্যাত টাইটানিক জাহাজের নতুন একটি ভিডিও প্রকাশ হয়েছে। উচ্চ রেজ্যুলেশনসম্পন্ন এ ভিডিওতে এমন কিছু বিষয় ধরা পড়েছে, যা আগে কখনো দেখা যায়নি। গত মঙ্গলবার ভিডিওটি প্রকাশ করা হয়। -খবর: এনডিটিভি

১৯১২ সালে ইংল্যান্ড থেকে নিউইয়র্কে যাওয়ার পথে বরফ খণ্ডের সঙ্গে ধাক্কা লেগে আটলান্টিক মহাসাগরে ডুবে যায় টাইটানিক নামের জাহাজটি। এতে প্রায় ১৫০০ মানুষ প্রাণ হারান।

টাইটানিকের নতুন যে ভিডিও প্রকাশ করা হয়েছে, সেটিতে দেখা গেছে জাহাজটির ২০০ পাউন্ড ওজনের নোঙরের চেইন, বিশালাকার নোঙর এবং একটি বয়লার। যেটি জাহাজটি দুই ভাগ হয়ে যাওয়ার পর সমুদ্রের তলে চলে যায়।

নতুন ভিডিওটি ধারণ করেছে ওশেনগেট নামে একটি প্রতিষ্ঠান। তারা ভিডিওটি ইউটিউবে প্রকাশ করেছে। এই ভিডিওতে অসাধারণ চিত্র ধরা পরেছে, যা ১৯১২ সালে জাহাজটি ডুবে যাওয়ার পর আর দেখা যায়নি।

রয় গোলডন নামে একজন ডুবুরি বলেছেন, তিনি কয়েকবার টাইটানিক জাহাজের কাছে গেছেন। কিন্তু এই ভিডিওতে প্রথমবারের মতো জাহাজটির নোঙর কোন কোম্পানি তৈরি করেছিল সেটিরও নাম দেখা গেছে। এর আগে এগুলো কখনো খেয়াল করেননি তিনি।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়