যুক্তরাষ্ট্রে লরি থেকে ৪৬ মরদেহ উদ্ধার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:২৫, মঙ্গলবার, ২৮ জুন, ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯
সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও শহরের উপকণ্ঠে একটি লরিতে এসব মানুষকে মৃত অবস্থায় পাওয়া গেছে। মঙ্গলবার (২৮ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিবিসি।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, লরি থেকে চার শিশুসহ অন্তত ১৬ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় সময় সোমবার (২৭ জুন) সন্ধ্যায় এ ঘটনার খবর পাওয়া যায়।

জীবিত যাত্রীরা হিট স্ট্রোক ও তীব্র তাপে নাজুক হয়ে পড়েছিলেন। মানবপাচারকারীরা অভিবাসীদের আনয়নের জন্য প্রায়শই লরি ব্যবহার করে থাকে। সান আন্তোনিও ফায়ার প্রধান চার্লস হুড সাংবাদিকদের জানান, লরিটিতে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং এর ভিতরে কোনো পানীয় জল ছিল না।

স্থানীয় কেএসএটি টিভি চ্যানেলের মতে, লরিটি সান আন্তোনিওর দক্ষিণ-পশ্চিম দিকে রেলপথের পাশে পড়ে ছিল।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড বলেছেন, দূতাবাস যাওয়ার পথে লরিটি পাওয়া গেছে। নিহতদের জাতীয়তা এখনো জানা যায়নি।

নিউইয়র্ক টাইমসের তথ্য অনুযায়ী, সান আন্তোনিও পুলিশ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল তদন্ত করছেন। লরিটির চালককে পাওয়া যায়নি।

সান আন্তোনিওর পুলিশ প্রধান উইলিয়াম ম্যাকম্যানাস বলেছেন, তদন্ত সোমবার (২৭ জুন) সন্ধ্যায় ফেডারেল এজেন্টদের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি আরো জানান, এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এ ঘটনার জন্য প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ী করেছেন। বাইডেনের ‘উন্মুক্ত সীমান্ত নীতির ফলাফল’ হিসেবে এ ঘটনাকে তিনি বর্ণনা করেছেন।

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে থেকে ২৫০ কিলোমিটার দূরে সান আন্তোনিও শহর অবস্থিত। এ গ্রীষ্মে সেখানে সোমবার (২৭ জুন) তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়