সাংবাদিকদের ওপর হামলা: কারাগারে বিএমডিএর ২ কর্মী

রাজশাহী সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:১২, মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২, ৫ আশ্বিন ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গত ৫ সেপ্টেম্বর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সদর দপ্তরে পেশাগত দায়িত্ব পালনে গিয়ে…

রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ২ কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

তারা হলেন- মামলার ২ নম্বর আসামি বিএমডিএর ভাণ্ডাররক্ষক মো. জীবন এবং ৭ নম্বর আসামি নির্বাহী পরিচালকের গাড়িচালক আবদুস সবুর।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরের পর তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪।

এ ঘটনার পর তাদেরকে সাময়িক বরখাস্ত করেছে বিএমডিএ।

এর আগে সোমবার দুপুরে তাদেরকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ তোলা হয়। এ সময় আইনজীবী আসাদুল ইসলাম তাদের পক্ষে জামিন আবেদন করেন। কিন্তু শুনানি শেষে বিচারক মোহাম্মদ ফয়সাল তারেক জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও নগরীর রাজপাড়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) কাজল কুমার নন্দি বলেন, রবিবার দিবাগত রাত ২টার দিকে সাইবার ইউনিটের সহায়তায় ঢাকার মোহাম্মদপুরের পিসি কালচার হাউজিং সোসাইটি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। সোমবার দুপুরের দিকে তাদের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আমলি আদালতে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সদর দপ্তরে পেশাগত দায়িত্ব পালনে গিয়ে সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবীব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম।

এ ঘটনায় ওইদিন রাতেই নগরীর রাজপাড়া থানায় হত্যাচেষ্টার মামলা করেন বুলবুল হাবিব। ওই মামলায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদসহ সাতজনকে আসামি করা হয়। গত বুধবার (১৪ সেপ্টেম্বর) এই মামলার আসামিরা হাইকোর্টে জামিন চেয়েছিলেন। কিন্তু তাদের সেই আবেদন ফিরিয়ে দেন আদালত।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয়ে সংবাদ সংগ্রহের সময় কর্মকর্তা-কর্মচারীদের হামলার শিকার হয়েছেন এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম।

লাইভ চলাকালে তাদের ওপর এ হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে এবং বাকি ১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে ওই রাতেই নগরীর রাজপাড়া থানায় মামলা করা হয়।

এজাহারভুক্ত আসামিরা হলেন বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশিদ (৫৫), ভাণ্ডাররক্ষক মো. জীবন (৪২), নির্বাহী পরিচালকের দপ্তরের পিয়ন সেলিম (৪১), নির্বাহী পরিচালকের পিএ নুরুল ইসলাম (৪৫), আনসার সদস্য এনামূল (৩৫), পিয়ন ফারুক (৪০) ও ড্রাইভার আবদুস সবুর (৪২)।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়