বিএনপি পায়ে পাড়া দিয়ে অশান্তি সৃষ্টি করতে চায় : নানক

নিজস্ব সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৮, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

লাঠিসোঁটা নিয়ে দলীয় কর্মসূচিতে নেতাকর্মীদের অংশগ্রহণের মাধ্যমে বিএনপি দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছে দাবি করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, দেশে শান্তি আজ বিঘ্নিতপ্রায়।

লাঠিসোঁটা নিয়ে দলীয় কর্মসূচিতে নেতাকর্মীদের অংশগ্রহণের মাধ্যমে বিএনপি দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছে দাবি করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, দেশে শান্তি আজ বিঘ্নিতপ্রায়। কারণ ওরা (বিএনপি) ঘোষণা দিয়ে পুলিশের ওপর হামলা চালায়। লাঠি হাতে নিয়ে রাস্তায় নামে এবং চ্যালেঞ্জ করে। ওরা (বিএনপি) পায়ে পাড়া দিয়ে দেশে অশান্তি সৃষ্টি করতে চায়।

আজ মঙ্গলবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ‘মানবতার আলোকবর্তিকা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।

এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘এখন মুজিব পরিবারের সকল সদস্যের ঐক্যবদ্ধ শক্তি সব থেকে বেশি প্রয়োজন।  যে ঐক্যবদ্ধ শক্তি নিয়ে একাত্তরে বিজয় অর্জন করেছি, যে ঐক্যবদ্ধ শক্তি নিয়ে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় শেখ হাসিনার নেতৃত্বে ২০০৮ সালের নির্বাচনে বিজয় অর্জন করেছি। সেই শক্তি দিয়ে বিএনপিসহ সকল অপশক্তির অপতৎপরতা প্রতিহত করতে হবে।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগের সহনশীলতাকে যদি কেউ দুর্বলতা মনে করে, তাহলে তারা আহাম্মকের শহরে বাস করছে। ’

জনগণের শান্তি ও নিরাপত্তা রক্ষার জন্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের আরো কঠোর হওয়ার আহ্বান জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, ‘যারা লাঠিসোঁটা নিয়ে সভা-সমাবেশ করে, তারা সেই সভা-সমাবেশের অনুমতি কিভাবে পায়? জনগণের শান্তি ও নিরাপত্তা রক্ষার জন্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের আরো কঠোর হতে হবে এবং সজাগ ও সতর্ক থাকতে হবে। ’

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। অনুষ্ঠানে বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ। এ সময় উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়