‘সংখ্যালঘুদের ওপর হামলা করে আ.লীগকে দোষী বানাতে চায় একটি চক্র’

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩৯, রবিবার, ২ অক্টোবর, ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯
ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের

সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে আওয়ামী লীগের হাতে সংখ্যালঘুরা নিরাপদ নয়, এমন বার্তা দিতে চায় অশুভ একটি চক্র। তাই সবাইকে সতর্ক থাকতে হবে…

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে আওয়ামী লীগের হাতে সংখ্যালঘুরা নিরাপদ নয়, এমন বার্তা দিতে চায় অশুভ একটি চক্র। তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

রবিবার সকালে রাজধানীর রামকৃষ্ণ মিশনে দুর্গাপূজা পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা হামলা চালায় তারা কোনো দলের নয়। তাদের পরিচয় দুর্বৃত্ত। এদের রুখতে দেশজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা সক্রিয় অবস্থানে রয়েছে।

বিরোধী দলকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের প্রশ্ন রাখেন, ভোট এলে হিন্দুদের দুয়ারে ভোট চাইতে গেলেও তাদের বিপদে কেন পাশে থাকে না? এসময় সনাতন ধর্মাবলম্বীদের ভয় না পাওয়ার কথাও বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার একাধারে ১৩ বছর ক্ষমতার মঞ্চে আসীন আছে। এই ১৩ বছরে ১৩টি দুর্গাপূজা হয়েছে। এবার ৩২ হাজারের বেশি পূজামণ্ডপ। আপনাদের স্মরণ করিয়ে দিতে চাই, এই ১৩ বছরে মাত্র একটি বার দুর্গাপূজা সহিংসতার টার্গেট হয়েছে। সাম্প্রদায়িকতার টার্গেট হয়েছে। দুর্বৃত্তদের টার্গেট হয়েছে। সনাতন ধর্মালম্বীদের বাড়িঘর টার্গেট হয়েছে। মন্দির টার্গেট হয়েছে। তাদের ঘরবাড়ি দোকানপাটে পর্যন্ত হামলা হয়েছে। হামলা হয়েছে, উড়িয়ে দেওয়া হয়েছে। আমি বলতে চাই একাধারে ১১টি দুর্গাপূজা নির্বিঘ্নে হয়েছে। কোনো শান্তি বিনষ্ট হয়নি। কিন্তু গতবার দুর্ভাগ্যজনক কিছু ঘটনা ঘটে গেছে।

সনাতন ধর্মাবলম্বীদের আশ্বস্ত করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সারা বাংলায় আইন প্রয়োগকারী সংস্থা প্রস্তুত আছে। তারা সতর্ক পাহারায় আছে। নিশ্ছিদ্র নিরাপত্তায় আছে। আইন প্রয়োগকারী সংস্থা এবার অনেক শক্তিশালী অবস্থানে। তাদের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরা সক্রিয় সতর্ক অবস্থানে রয়েছে।

তিনি বলেন, আপনারা কোনো চিন্তা করবেন না। আজ সপ্তমী, কাল অষ্টমী- কুমারী পূজা। এখনও পর্যন্ত শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন হচ্ছে। প্রধানমন্ত্রী যথার্থই বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। আপনাদের পাশে ছিলাম, বঙ্গবন্ধুকন্যা আপনাদের পাশে আছেন। আপনাদের পাশে থাকবো।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়