৩৪ বছর বয়সে ফুটবলকে বিদায় বললেন হিগুয়েন

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৪২, মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

মাত্র ৩৪ বছর বয়সে ফুটবলকে বিদায় জানালেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েন। বর্তমানে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে খেলছেন তিনি। সেখানেই আগামী ৯ অক্টোবর ইন্টার মিয়ামির হয়ে শেষবারের মত প্রতিযোগিতামূলক ফুটবল ম্যাচ খেলে বিদায় নেবেন হিগুয়েন।

সংবাদ সম্মেলনে হিগুয়েন বলেন, ফুটবলকে বিদায় বলার সেই দিন চলে এসেছে। এই ফুটবল আমাকে অনেক দিয়েছে। আমি অনেক সম্মানিত বোধ করছি ফুটবল নিয়ে ভালো এবং খারাপ অনেক সময় পার করে এসে। আমি আমার প্রত্যেক কোচকে ধন্যবাদ জানাতে চাই। আমি বিদায়বেলায় অনেক দারুণ সব মুহূর্ত বুকে এবং মগজে ধারণ করে যাচ্ছি। আমার ক্যারিয়ার আমার জন্য অবিশ্বাস্য ছিল। যা কল্পনা করিনি তার চেয়েও বেশি পেয়েছি আমি। এই বিদায়ের সিদ্ধান্ত আমি আরও তিন-চার মাস আগেই নিয়েছি।

আর্জেন্টিনার অন্যতম সেরা স্ট্রাইকার হলেও অনেক সমর্থকদের কাছেই হিগুয়েন ছিলেন 'চোখের বিষ'। ২০১৪ বিশ্বকাপে তার ভুলের কারণেই শিরোপা জয় করতে পারেনি আর্জেন্টিনা। বিশ্বকাপের পর দুই কোপা আমেরিকার ফাইনালেও সহজ সুযোগ মিস করেছেন তিনি। এই তিন ফাইনালের কারণে আর্জেন্টাইনদের চোখে কিছুটা ভিলেনই তিনি।

শেষবেলায়ও মিয়ামির হয়ে দুর্দান্ত ফর্মে আছেন হিগুয়েন।  শেষ ১৪ ম্যাচে তার ক্লাব ইন্টার মিয়ামির হয়ে ১২ গোল করে ফেলেছেন। পুরো মৌসুমে ২৬টি গোল এবং ১৪টি অ্যাসিস্ট করেছেন তিনি।

২০০৫ সালে আর্জেন্টিনার দল রিভার প্লেটের হয়ে পেশাদার ফুটবল খেলা শুরু করেন। ২০০৭ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন। স্প্যানিশ জায়ান্টের হয়ে ২৬৪ ম্যাচে ১২১টি গোল এবং ৫৬টি অ্যাসিস্ট করেন। ক্লাব ক্যারিয়ারে ৭টি ভিন্ন ক্লাবের হয়ে ২৭৭ গোল করেছেন এই ফুটবলার। আর্জেন্টিনার জার্সিতেও তার নামের পাশে আছে ৩১ গোল।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়